মালয়েশিয়ায় ২৭ বাংলাদেশিসহ ১৫১ অভিবাসী আটক

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি
প্রকাশিত: ০৯:৩৬ পিএম, ২২ অক্টোবর ২০২৪
মালয়েশিয়ার সেরেম্বানে ১৫১ অবৈধ অভিবাসীকে আটক করেছে নেগেরি সেম্বিলানের অভিবাসন বিভাগ

মালয়েশিয়ার সেরেম্বানে ২৭ বাংলাদেশিসহ ১৫১ অবৈধ অভিবাসীকে আটক করেছে নেগেরি সেম্বিলানের অভিবাসন বিভাগ। নেগেরি সেম্বিলানের অপারেশন ইস্ট ২.০ নামে রাজ্যের চার জেলায় একযোগে চালানো অভিযানে এসব অভিবাসীকে আটক করা হয়।

আটক অভিবাসীদের মধ্যে ২৭ জন বাংলাদেশি। অন্যরা ইন্দোনেশিয়া, মিয়ানমার, ইয়েমেন, আফগানিস্তান, ভারত, পাকিস্তান ও থাইল্যান্ডের নাগরিক। আটক অভিবাসীদের বয়স এক থেকে ৫২ বছরের মধ্যে।

মালয়েশিয়ায় ২৭ বাংলাদেশিসহ ১৫১ অভিবাসী আটক

মঙ্গলবার (২২ অক্টোবর) রাজ্যের জিআইএমএনএস পরিচালক কেনিথ তান আই কিয়াং এক বিবৃতিতে বলেন, ১৭ অক্টোবর শুরু হওয়া চারদিনের অভিযানে কুয়ালা পিলাহ, জেলেবু, জেমপোল জেমেনচেহ, ট্যাম্পিন এবং গেমাসের আশপাশের ৫৬ পৃথক স্থানে অভিযান চালানো হয়। এসময় বিভিন্ন দেশের ৪১১ জন অভিবাসীর কাগজপত্র যাচাই বাছাই করা হয়।

অভিযানকালে অবৈধ অভিবাসীরা পালানোর চেষ্টা করে ব্যর্থ হন। তাদের কেউ কেউ মুক্তির আবেদনও করেন। আরও তদন্তের জন্য তাদের লেংগেং ইমিগ্রেশন ডিপোতে রাখা হয়েছে বলেও জানান কেনিথ তান আই কিয়াং।

কেএসআর/এএসএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]