মালয়েশিয়ায় অগ্নিদগ্ধ দুই বাংলাদেশির মৃত্যু

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি
প্রকাশিত: ০৭:৩১ পিএম, ১২ অক্টোবর ২০২৪

মালয়েশিয়ায় রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণে দগ্ধ ৩ বাংলাদেশির মধ্যে দুজনের মৃত্যু হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন দুই প্রবাসীর একজন শুক্রবার সন্ধ্যা ৭টায় একজন ও আজ (শনিবার) ভোররাত ৩টায় অন্যজন মৃত্যুবরণ করেন।

নিহতরা হলেন- মুন্সিগঞ্জের রাজ্জাক ভূঁইয়ার ছেলে জব্বার আলী ও একই জেলার আবুল কাশেমের ছেলে আবু তাহের। বর্তমানে মরদেহ দুটি হাসপাতারের মর্গে রয়েছে।

দ্রুত মরদেহ দুটি দেশে প্রেরণের আশ্বাস দিয়েছেন মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের প্রথম সচিব (শ্রম) এএসএম জাহিদুর রহমান।

জাহিদুর রহমান জানান, কোম্পানির সঙ্গে যোগাযোগ করা হয়েছে। নিহত ও আহতের ক্ষতিপূরণ আদায়ে হাইকমিশনের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রয়েছে।

এর আগে ১০ অক্টোবর বেলা সাড়ে ১১টার দিকে জোহর রাজ্যের ইস্কান্দার পুতেরের গেলাং পাতার এসআইএলসি শিল্প এলাকায় একাধিক রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বিস্ফোরণে কারখানার ভেতরে থাকা তিন বাংলাদেশি শ্রমিকের শরীরের ৩০ শতাংশ দগ্ধ হয়। দমকলকর্মীরা পৌঁছানোর আগেই কারখানা কর্তৃপক্ষ তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

এমএইচআর/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]