মালয়েশিয়ায় বাংলাদেশি নির্মাণ শ্রমিককে গলাকেটে হত্যা

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি
প্রকাশিত: ০৬:২৩ পিএম, ১০ অক্টোবর ২০২৪
ফাইল ছবি

মালয়েশিয়ার ইপুহ জেলায় বাংলাদেশি এক নির্মাণ শ্রমিককে জঙ্গলে নিয়ে গলাকেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার (১০ অক্টোবর) ভোরে দেশটির ইপুহ জেলার তেলুক ইন্তানের কাছে তামান লেজেন্ডা ফেজ ৩ শেয়ার্ড হাউসের পেছনে একটি জঙ্গলে গলাকাটা লাশ উদ্ধার করে স্থানীয় পুলিশ।

এ ঘটনায় সন্দেহভাজন তিন বাংলাদেশি শ্রমিককে আটক করে সাত দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। তবে তদন্তের স্বার্থে নিহত ওই বাংলাদেশি এবং এ ঘটনায় আটক তিনজনের নাম ঠিকানা প্রকাশ করেনি পুলিশ।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে পেরাক পুলিশের প্রধান দাতুক আজিজি মাত আরিস বলেছেন, বৃহস্পতিবার সকাল সাড়ে ৫টার সময় ২৭ বছর বয়সী বাংলাদেশি এক নির্মাণ শ্রমিকর মরদেহ পাওয়া যায়। স্থানীয় একটি জঙ্গলে রয়েছে বলে স্থানীয়দের পক্ষ থেকে একটি ফোনকল পেয়ে মরদেহটি উদ্ধার করা হয়। প্রাথমিক তদন্তের ভিত্তিতে গত রাত সাড়ে ৮টার দিকে ভিকটিমের তিনজন সহকর্মী নিখোঁজ ছিল।

তিনি আরও বলেন, প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, নিহত ব্যক্তি তার সহকর্মী বন্ধুদের সঙ্গে গত রাত সাড়ে ৮টার সময় রাতের খাবার খেতে ও একসময় জামাতে নামাজ পড়তে দেখা গেছে।

মালয়েশিয়ায় বাংলাদেশি নির্মাণ শ্রমিককে গলাকেটে হত্যা

বৃহস্পতিবার পেরাক পুলিশ কন্টিনজেন্ট (আইপিকে) সদর দফতরে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘পরিদর্শনে দেখা গেছে এই এলাকায় প্রায় ৩৪ জন বিদেশি পৃথক পৃথক ছোট ছোট রুমে বাস করত।’

আজিজি বলেন, তদন্তে সহায়তা করার জন্য পুলিশ ৩২ থেকে ৩৯ বছর বয়সী তিন বাংলাদেশিকে আটক করেছে। ঘটনার পেছনের উদ্দেশ্য শনাক্ত করতে আমরা তিনটি মোবাইল ফোনও জব্দ করেছি। পুলিশ এই হত্যাকাণ্ডে সন্দেহভাজন ব্যক্তির ব্যবহৃত অস্ত্র শনাক্ত করেছে।

এদিকে, তেলুক ইন্টান ম্যাজিস্ট্রেট আদালত তিন বাংলাদেশিকে একজন স্বদেশিকে হত্যার তদন্তে সহায়তা করার জন্য সাত দিনের রিমান্ডে রাখার অনুমতি দিয়েছে। ম্যাজিস্ট্রেট নাইদাতুল আথিরাহ আজমান ৩২ থেকে ৩৯ বছর বয়সী তিন সন্দেহভাজনকে আজ থেকে ১৬ অক্টোবর পর্যন্ত রিমান্ডে নেওয়ার জন্য পুলিশ কর্মকর্তার আবেদন মঞ্জুর করেন।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]