আমিরাতে ভবনের ছাদ ধসে ২ বাংলাদেশি নিহত

প্রবাস ডেস্ক
প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৪:০৭ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২৪

সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরায় নির্মাণাধীন একটি স্কুল ভবনের ছাদ ধসে দুই বাংলাদেশি ও এক পাকিস্তানি শ্রমিক নিহত হয়েছেন।

সোমবার (৯ সেপ্টেম্বর) নির্মাণাধীন ভবনের ছাদ ধসে পড়ে এ দুর্ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন আরও এক পাকিস্তানি এবং ২ আরব নাগরিক।

নিহত দুই বাংলাদেশি শ্রমিক হলেন- মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কুরবানপুর ইউনিয়নের মোহাম্মদ রফিকের ছেলে আবদুস সামাদ (৪৩) এবং নোয়াখালী জেলার চাটখিল উপজেলার পূর্ব শোশালিয়া ৮ নম্বর ওয়ার্ডের দাশঘড়িয়ার বেলাল হোসেনের ছেলে ফরিদ হোসেন ইমেল (৩১)।

সামাদ গত ১৫ বছর এবং ফরিদ ৫ বছর ধরে আমিরাতে আছেন। তারা পেশায় ছিলেন ওয়েল্ডিং টেকনিশিয়ান। সামাদ ফুজাইরাহর আল জাইদি ওয়েল্ডিং ওয়ার্কসে এবং আল জাহান ওয়েল্ডিং ওয়ার্কস কোম্পানিতে কাজ করতেন বলে জানা গেছে।

আমিরাতের স্থানীয় গণমাধ্যমে বলা হয়েছে, শারজাহর কালবা সিটিতে নির্মাণাধীন একটি সরকারি স্কুলের ছাদ ধসে এ দুর্ঘটনা ঘটেছে। ঘটনার পর পরই পুলিশ, সিভিল ডিফেন্স ও ক্রাইম সিন টিম হতাহতদের দ্রুত উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠিয়েছে।

বাংলাদেশ সমিতি ফুজিরার কার্যকরী কমিটির সদস্য মাহবুবুল হক জানায়, নিহত সামাদ আগামী ২২ সেপ্টেম্বর দেশে যাওয়ার জন্য বিমানের টিকিট কেটে রেখেছিলেন কিন্তু এখন তার বদলে তার নিথর নিষ্প্রাণ দেহ যাবে দেশে। তার এক কন্যা, এক পুত্র ও স্ত্রী রয়েছেন। অন্যদিকে ফরিদের ঘরে অসুস্থ শিশুপুত্র ও স্ত্রী আছেন।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]