মালয়েশিয়ার জোহরে ২৪২ বাংলাদেশি আটক

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি
প্রকাশিত: ০৪:৫৮ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০২৪

মালয়েশিয়ার জোহর রাজ্যে পৃথক অভিযান চালিয়ে ২৪২ বাংলাদেশি অভিবাসীকে আটক করেছে অভিবাসন বিভাগ। শুক্রবার (৬ সেপ্টেম্বর) রাজ্যে দুটি পৃথক অভিযানে ২৪২ বাংলাদেশিসহ ৩৩৬ জন অভিবাসীকে আটক করা হয়েছে। এছাড়া আটক করা হয়েছে ২ জন স্থানীয় নিয়োগকর্তাকেও।

শনিবার (৭ সেপ্টেম্বর) বেরিতা আরটিএম ও সিনার হারয়ানের প্রতিবেদনে বলা হয়, রাজ্যে পৃথক দুটি অভিযানে ২৪২ বাংলাদেশি ছাড়া ইন্দোনেশিয়ান ৪৪ জন (২৬ পুরুষ, ১৮ নারী), চীনের ২১ জন (১২ পুরুষ, ৯ নারী), পাকিস্তানের ১৬ জন, শ্রীলঙ্কার ৪ জন (একজন পুরুষ, তিনজন নারী) এবং মিয়ানমারের ৯ জন নাগরিক রয়েছেন।

মালয়েশিয়ার জোহরে ২৪২ বাংলাদেশি আটক

রাজ্যের অভিবাসন বিভাগের পরিচালক দাতুক মোহাম্মদ রুশদি মোহদ দারুস এক বিবৃতিতে বলেছেন, গোয়েন্দা তথ্যে ও স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে রাজ্যের একটি পেপার প্রসেসিং ফ্যাক্টরিতে অপ্স মাহির এবং একটি নির্মাণ সাইটে অপস কুটিপ নামের পৃথক অভিযানে তাদের আটক করা হয়।

একদিনে দেশটির কেদাহ ও জোহর রাজ্যে পৃথক অভিযানে অভিবাসন আইন লঙ্ঘনের দায়ে মোট ৪৬৪ জন বাংলাদেশি অভিবাসীকে আটক করে অভিবাসন বিভাগ।

এমএএইচ/এএসএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]