মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৫৬ অভিবাসী গ্রেফতার

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি
প্রকাশিত: ০৯:০০ এএম, ৩১ জুলাই ২০২৪
মালয়েশিয়ায় ৫৬ অভিবাসী গ্রেফতার

মালয়েশিয়ার তেরেঙ্গানুতে বাংলাদেশিসহ ৫৬ অভিবাসীকে গ্রেফতার করেছে অভিবাসন বিভাগ। সোমবার (২৯ জুলাই) তেরেঙ্গানু জেলার হুলু তেরেঙ্গানুতে নির্মাণাধীন ১০টি ভবনে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

দেশটির ইমিগ্রেশন বিভাগ সূত্রে এসব তথ্য জানা গেছে। তবে গ্রেফতারদের মধ্যে কতজন বাংলাদেশি রয়েছেন তা জানা যায়নি।

ইমিগ্রেশন বিভাগের স্টেট ডেপুটি ডিরেক্টর (নিয়ন্ত্রণ) মাত আমিন হাসান এক বিবৃতিতে বলেন, সোমবার সকাল ৯টার দিকে অভিযান চালিয়ে ইন্দোনেশিয়া, বাংলাদেশ ও মিয়ানমারের নাগরিকসহ ৫৬ জন বিদেশিকে গ্রেফতার করা হয়েছে। তাদের বয়স ১৮ থেকে ৪৫ বছর।

ওই কর্মকর্তা বলেন, অভিযানকালে গ্রেফতারদের সবাই গ্রামবাসীর বাড়ি তৈরির কাজে ব্যস্ত ছিলেন। গ্রেফতারদের মধ্যে ১৯ জন বৈধ ভ্রমণনথি ছাড়া এবং পাসপোর্টের অপব্যবহার করে সময়সীমার বাইরে অবস্থান করছিলেন বলে প্রমাণ পাওয়া গেছে।

আরও পড়ুন

ওই ১৯ জনকে ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/১৯৬৩ এবং ১৯৬৩ রেগুলেশন অনুযায়ী আরও তদন্তের জন্য আজিল ইমিগ্রেশন ডিপোতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ডেপুটি ডিরেক্টর মাত আমিন হাসান।

অভিযানের সময় কয়েকজন পালানোর চেষ্টা করেন। তবে এনফোর্সমেন্ট অফিসাররা নির্মাণ সাইটটি ঘিরে রাখায় তারা পালাতে ব্যর্থ হন।

দেশটির ইমিগ্রেশন বিভাগ স্থানীয় বাসিন্দাদের সতর্ক করেছে, বিদেশিদের কাজে নেওয়ার আগে তাদের বৈধ ভ্রমণনথি আছে কি না তা নিশ্চিত করতে হবে।

ইএ/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]