মালদ্বীপে মাথা উঁচু করে থাকবো: হাইকমিশনার

মোহাম্মদ মাহামুদুল
মোহাম্মদ মাহামুদুল মোহাম্মদ মাহামুদুল মালদ্বীপ প্রতিনিধি
প্রকাশিত: ০৯:৪২ পিএম, ৩০ জুলাই ২০২৪
প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময় করছেন হাইকমিশনার এস এম আবুল কালাম আজাদ/ছবি-সংগৃহীত

আমরা সবাই মিলে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাব উল্লেখ করে মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ বলেছেন, এদেশে বৈধভাবে কাজ করে মাথার উঁচু করে থাকবো।

মঙ্গলবার (৩০ জুলাই) হাইকমিশনের হলরুমে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ। অনুষ্ঠানে মালদ্বীপে বাংলাদেশের শ্রমবাজারের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়।

এ সময় হাইকমিশনার সবাইকে মালদ্বীপের আইন যথাযথভাবে মেনে চলার ও কারও প্ররোচনায় অবৈধ কাজে লিপ্ত না হওয়ার জন্য অনুরোধ জানান।

তিনি বলেন, একজন অবৈধভাবে কাজ করলে তার প্রভাব বাকি সবার ওপর পড়ে। তিনি শ্রমবাজারের বর্তমান পরিস্থিতি নিয়ে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান। এছাড়াও সোশ্যাল মিডিয়া যেন কেউ অপব্যবহার না করেন সেদিকে সচেতনতা বৃদ্ধির ওপর গুরুত্ব আরোপ করেন। সবশেষে তিনি প্রবাসী সবাইকে পরস্পরের সহযোগিতার মনোভাব নিয়ে কাজ করে যাওয়ার জন্য অনুরোধ জানান।

মালদ্বীপে মাথা উঁচু করে থাকবো: হাইকমিশনার

মিশনের কাউন্সেলর শ্রম মো. সোহেল পারভেজ মালদ্বীপের আইন মেনে সব প্রবাসীকে কাজ করার আহ্বান জানান। একইসাথে অবৈধ কাজ যেমন- মাদক, ডলার ব্যবসা ইত্যাদি থেকে বিরত থাকার জন্য অনুরোধ জানান।

এছাড়াও তিনি বলেন, ইমিগ্রেশন এর নিয়ম অনুযায়ী ওয়ার্ক ভিসাতে এসে মালদ্বীপে অবৈধভাবে কোনো ব্যবসা করা যাবে না। তিনি সবাইকে সচেতন হওয়ার জন্য অনুরোধ জানান।

প্রবাসী বাংলাদেশিদের পক্ষ হতে মালদ্বীপের ব্যবসায়ী দুলাল মাতবর বক্তব্য দেন। তিনি সবাইকে যেকোনো ধরনের গুজব না ছড়ানোর জন্য অনুরোধ করেন। এছাড়াও মালদ্বীপে কোনো ধরনের বেআইনি সমাবেশ, মিছিল, মিটিং না করার জন্যও অনুরোধ জানান।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন মালদ্বীপে বাংলাদেশ মিশনের কর্মকর্তা কর্মচারীসহ মালদ্বীপের ব্যবসায়ী দুলাল হোসেন, বাংলাদেশি মিডিয়ার গণমাধ্যম কর্মীসহ অসংখ্য প্রবাসী বাংলাদেশি।

এমআরএম/এএসএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]