মিশিগানে বাংলাদেশি-আমেরিকান ফেস্টিভ্যাল ৩ আগস্ট শুরু

আশিক রহমান
আশিক রহমান আশিক রহমান মিশিগান প্রতিনিধি
প্রকাশিত: ০৩:৪০ পিএম, ৩০ জুলাই ২০২৪
বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব মিশিগানের সংবাদ সম্মেলন/জাগো নিউজ

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব মিশিগানের (বাম) আয়োজনে ওয়ারেন সিটি স্কয়ারে ৩ ও ৪ আগস্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে ১৫তম বাংলাদেশি-আমেরিকান ফেস্টিভ্যাল।

রোববার (২৮ জুলাই) ওয়ারেন সিটির একটি রেস্টুরেন্টের হলরুমে আয়োজকরা সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান।

বামের সভাপতি জাবেদ চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ খালেদের সঞ্চালনায় মেলার সার্বিক বিষয় উপস্থাপন করেন।

আয়োজকরা জানান, বাংলাদেশি-আমেরিকান ফেস্টিভ্যালটি শুধু একটি মনোমুগ্ধকর উদযাপনই নয়, এটি এখানে বসবাসরত বাংলাদেশি-আমেরিকানদের বন্ধন সুদৃঢ করার বড় মাধ্যম। আমরা তুলে ধরবো বাংলা সংস্কৃতির পাশাপাশি বাংলাদেশিদের ইতিহাস ও ঐতিহ্য।

মিশিগানে বাংলাদেশি-আমেরিকান ফেস্টিভ্যাল ৩,৪ আগস্ট

এবারের আয়োজনে দর্শকদের মাতাতে এবং আনন্দ দিতে আসছেন বাংলাদেশের এক সময়ের জনপ্রিয় সংগীত শিল্পী কুমার বিশ্বজিত, হালের র‌্যাপ সংগীত শিল্পী জেফার, সিলেটের আঞ্চলিক শিল্পী তোশিবা, বাউল কালা মিয়া, তানভীর শাহিন, ওয়াহেদ এবং টেনান্ড হাফ মাইলসহ স্থানীয় শিল্পীরা।

পাশাপাশি এবারের আয়োজনকে সুন্দর ও মনোমুগ্ধকর করে রাখতে আসবেন এক সময়ের টেলিভিশনের জনপ্রিয় অভিনতা-অভিনেত্রী টনি ডায়েস ও প্রিয়া ডায়েস, শারমিন তানিম ও অদ্বিতী বর্ণা।

ফেস্টিভ্যালে থাকবে বাংলাদেশি খাবার, বিভিন্ন স্টলে থাকবে দেশীয় পোশাক, জুয়েলারি এবং স্কুল পড়ুয়া শিশুদের বিনামূল্যে দেওয়া হবে এপিআইএ সৌজন্যে শিক্ষা সামগ্রী (স্কুল ব্যাগ) এবং র‌্যাফেল ড্র থেকে থাকবে গাড়ি।

মিশিগানে বাংলাদেশি-আমেরিকান ফেস্টিভ্যাল ৩,৪ আগস্ট

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বামের মতিন চৌধুরী, ইঞ্জিনিয়ার আহাদ আহমেদ, আমিনুর রহমান চৌধুরী, লুৎফুল বারি নিয়ন, বিজিত ধর মনি, প্রদন্ন চন্দ, সৈয়দ মতিউর রহমান শিমু, সৈয়দ মইন দিপু, লুৎফুর রহমান, সুমন কবির, জসিম চৌধুরী, আজহার রহমান, মোহাম্মদ দুপু, আবেদ মনসুর, লিটন সুত্রধর, মীর তানভীর, মুকুল খান, সাইফ ইসলাম, সায়েম চৌধুরী, মাজহারুল আহমেদ এবং তাহমিদ হাসান চৌধুরী।

এমআরএম/এএসএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]