মালয়েশিয়ায় ‘বৈশাখী উল্লাস’ উপলক্ষে ব্যাপক প্রস্তুতি

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি
প্রকাশিত: ১১:৫৯ এএম, ০৬ মে ২০২৪

মালয়েশিয়ায় বৈশাখী উল্লাস ১৪৩১ উদযাপন উপলক্ষে সংবাদ সম্মেলন ও প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১১ মে) কুয়ালালামপুরের ক্রাফট কমপ্লেক্স দিনব্যাপী এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে অংশ নেবেন বাংলাদেশ থেকে আগত একঝাঁক তারকাশিল্পী।

স্থানীয় সময় শুক্রবার (৩ মে) সন্ধ্যায় চ্যারিটি সংগঠন ‘বিডি এলিট ক্লাব’ এর আয়োজনে কুয়ালালামপুরের বুকিত বিনতাংয়ের ব্যাচেলর পয়েন্ট রেস্টুরেন্টে এ সভা অনুষ্ঠিত হয়।

বিডি এলিট ক্লাব মালয়েশিয়ার প্রতিষ্ঠাতা সাংগঠনিক ব্যক্তিত্ব জাহিদুর রহমান খান কাঁকনের উপস্থিতিতে এ সম্মেলনের সভাপতিত্ব করেন ‘বৈশাখী উল্লাস ১৪৩১ উদযাপন কমিটির আহ্বায়ক ফরিদ উদ্দিন গাজী।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন মালয়েশিয়া বাংলাদেশ কমিউনিটি নেতা ও বিডি এলিট ক্লাব মালয়েশিয়ার উপদেষ্টা দাতুশ্রী কামরুজ্জামান কামাল।

তিনি বলেন, পহেলা বৈশাখ বাংলা নববর্ষ উদযাপন বাঙালি সংস্কৃতির একটি অবিচ্ছেদ্য অংশ। আবহমানকাল ধরে বাঙালি অধ্যুষিত জনপদে সর্বজনীন ও অসাম্প্রদায়িক এ উৎসবটি উদযাপিত হয়ে আসছে। মালয়েশিয়ায় এই প্রথম কোনো সংগঠন মালয়েশিয়ার আইন ও নিয়মকানুন মেনে বৈশাখী উল্লাস প্রোগ্রামের অনুষ্ঠান করতে যাচ্ছে যা খুবই প্রশংসনীয়।

সভায় উপস্থিত ছিলেন বিডি এলিট ক্লাব মালয়েশিয়ার বদিউজ্জামান বাবু, মনসুর আল বাসার সোহেল, লাল মোহাম্মদ, রিসাদ বিন আবদুল্লাহ হৃদয়, শেখ জহির, রাছেল খান, এম এ রনি, আব্দুল্লাহ আল মামুন, তারিকুল আলম চৌধুরী অভি, নাদিম খান, আশরাফুজ্জামান রনি, রোহান আহমেদ শামীম, সাইফুল ইসলাম, রিয়াজ উদ্দিন ফাহাদী, নাজমুস সাকিব, লাল্টু বিশ্বাস, ফরিদুল ইসলাম, নুরুল ইসলাম।

বৈশাখী উল্লাস প্রোগ্রাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন উদযাপন কমিটির ফরিদ উদ্দিন গাজী ও লাল মোহাম্মদ। এ সময় তারা উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]