এবার আমিরাতের মসজিদে তারাবি নামাজ হবে

মুহাম্মাদ ইছমাইল
মুহাম্মাদ ইছমাইল মুহাম্মাদ ইছমাইল , আরব আমিরাত প্রতিনিধি
প্রকাশিত: ০৫:০৭ পিএম, ১৮ মার্চ ২০২১

করোনার বিধিনিষেধ মেনে সংযুক্ত আরব আমিরাতে এ বছর মসজিদে তারাবি নামাজ আদায় করার অনুমতি দেয়া হয়েছে। মঙ্গলবার (১৬ মার্চ) জাতীয় জরুরি সংকট ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ এ ঘোষণা দেয়।

পুরুষদের জন্য অনুমতি মিললেও নারীদের উপস্থিতির ওপর নিষেধাজ্ঞা চলমান রয়েছে। সালাতুল এশা ও তারাবি নামাজ মিলে ৩০ মিনিট সময় নির্ধারণ করে দেয়া হয়েছে।

নামাজ শেষ হওয়ার পরপরই মসজিদ বন্ধ করার নির্দেশ দেয়ার পাশাপাশি কিয়াম-উল-লাইল অর্থাৎ রমজানের শেষ ১০ দিনের মধ্যরাতের বিশেষ নামাজের বিষয়ে করোনার সংক্রমণের ওপর নির্ভর করে পরবর্তীতে সিদ্ধান্ত জানাবে কর্তৃপক্ষ।

কোভিড-১৯-এর সংক্রমণ প্রতিরোধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে গত বছর মার্চ মাসে আমিরাতের মসজিদ সমূহ বন্ধ করা হয়েছিল। মসজিদ বন্ধ থাকায় তারাবি ও ঈদের নামাজ ঘরে আদায় করতে হয়েছিল।

এরপর জুলাইয়ে দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজের জন্য পুনরায় মসজিদ সমূহ চালু করা হলেও ৪ ডিসেম্বর ২০ থেকে শুক্রবার জুমার নামাজ শুরু হয়।

এমআরএম/এএসএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]