লেবাননে হৃদরোগে নারী শ্রমিকের মৃত্যু

বাবু সাহা
বাবু সাহা বাবু সাহা
প্রকাশিত: ০৩:২৬ পিএম, ২৯ আগস্ট ২০১৯

লেবাননে হৃদরোগে আক্রান্ত হয়ে ফাহিমা বেগম (৩৬) নামে এক প্রবাসী নারীকর্মীর আকস্মিক মৃত্যু হয়েছে। দেশটির জালা এলাকায় ২৭ আগস্ট বেলা ১১টায় এ ঘটনা ঘটে। বর্তমানে তার মরদেহ লেবাননের স্থানীয় বাবদা হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

নিহত নারীকর্মীর প্রতিবেশী জালাল উদ্দিন জানান, ফাহিমা বেগম আগে থেকেই শারীরিকভাবে অসুস্থ ছিল। সে জালা এলাকায় ছোট একটি রুম ভাড়া নিয়ে বসবাস করত। ঘটনার দিন মৃতের পরিচিত এক বাংলাদেশি বাসায় আসলে তার রুমের দরজা খোলা দেখে। এ সময় তাকে বিছানার উপর উপুড় হয়ে শুয়ে থাকতে দেখে সন্দেহ হলে বাসার মালিককে অবগত করে। বাসার মালিক তাৎক্ষণিক স্থানীয় চিকিৎসককে খবর দেন।

চিকিৎসক তাকে পরীক্ষা-নিরীক্ষা করে জানায় অনেক আগেই হৃদরোগে তার মৃত্যু হয়েছে। পরে প্রতিবেশীরা বৈরুত দূতাবাসে যোগাযোগ করলে দূতাবাস স্থানীয় পুলিশের সহযোগিতায় লাশ বাবদা হাসপাতালে নেয়া হয়।

মাদারীপুর জেলার সিপচর থানার সাবের আলী মুন্সীর মেয়ে ফাহিমা বেগম ২০১২ সালে গৃহকর্মীর ভিসায় লেবানন আসেন। দেশে তার একটি ছেলে সন্তান রয়েছে। তার মৃত্যুতে প্রবাসী ও পরিবারের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

পরিবার থেকে বৈরুত দূতাবাসের কাছে অনুরোধ জানানো হয়েছে যেন নিহত ফাহিমা বেগমের লাশ শিগগিরই দেশে পাঠানোর ব্যবস্থা করা হয়।

এমআরএম/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]