তুরস্কের সার্বভৌমত্ব ও শিশু দিবসে বাংলাদেশিদের অংশগ্রহণ

প্রবাস ডেস্ক
প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৫:১৩ পিএম, ০১ মে ২০১৯

তুরস্কের ২৩তম সার্বভৌমত্ব ও শিশু দিবস উপলক্ষে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে তুরস্কভিত্তিক সামাজিক সংগঠন আটিব। এই অনুষ্ঠানে ভিয়েনাস্থ বিভিন্ন দেশের শিশু শিল্পী ছাড়াও বাংলাদেশের দুইজন ক্ষুদে শিল্পী অংশগ্রহণ করে। গত রোববার রাজধানী ভিয়েনার স্থানীয় এক হলরুমে এই অনুষ্ঠান উদযাপিত হয়।

অনুষ্ঠানে ভিয়েনাস্থ তুরস্কের কমিউনিটির নেতারা ছাড়াও বিভিন্ন দেশের নাগরিক উপস্থিত ছিলেন। শুরুতেই তুরস্ক এবং অস্ট্রিয়ার জাতীয় সংগীতের মাধ্যমে মূল আনুষ্ঠানিকতা শুরু হয়। এরপর বসনিয়া, ভারত, কসভো, বাংলাদেশের শিশু শিল্পীসহ অস্ট্রিয়ার স্থানীয় শিশুরাও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে।

আয়োজক সংগঠন আটিবের প্রেসিডেন্ট বলেন, প্রতি বছর তুরস্কের সার্বভৌমত্ব এবং শিশু দিবস উপলক্ষে মূলত শিশুদের নিয়ে এই অনুষ্ঠান উদযাপন করা হয় এবং এই অনুষ্ঠানে ইউরোপিয়ান কালচারাল এজেন্সি থেকে তাবি শিকদার ও তামি শিকদার অংশগ্রহণ করায় আটিব খুব আনন্দিত এবং ভবিষ্যতে আরো বাংলাদেশি শিশু শিল্পীরা অংশগ্রহণ করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, তাবি এবং তামি শিকদার বাংলাদেশি জাতীয় অনুষ্ঠান ছাড়াও বিভিন্ন দেশের অনুষ্ঠানে সাফল্যের সাথে অংশগ্রহণ করে থাকে।

এসএইচএস/এমকেএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]