প্রবাসীদের টাকা পাঠাতে চালু হলো ‘ইউপে ফেলমো’

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি
প্রকাশিত: ০৮:০০ পিএম, ২৬ জানুয়ারি ২০১৯

বৈধ উপায়ে দেশে টাকা পাঠাতে মালয়েশিয়ায় চালু হয়েছে ‘ইউপে ফেলমো’র মোবাইল অ্যাপ। স্ব-দেশি মালিকানাধীন দেশটিতে বসবাসরত বাংলাদেশিদের জন্য সহজে দেশে টাকা পাঠানোর সুবিধা নিয়ে ফেল্ডা মোবাইল কোম্পানি চালু করেছে ‘ইউপে ফেলমো’ নামে ব্যাংকিং অ্যাপ সুবিধা।

এ অ্যাপের মাধ্যমে প্রবাসীরা সহজেই দেশে তাদের পরিবারের কাছে টাকা পাঠাতে পারবেন। প্রেরিত টাকা ইউপে গ্রাহক ছাড়াও বিভিন্ন ব্যাংক, এজেন্ট এবং এটিএম মেশিন থেকে উত্তোলন করা যাবে বলে জানান কোম্পানির সিইও প্রকৌশলী সাব্বির চৌধুরী।

malesia2

২৬ জানুয়ারি শনিবার সন্ধ্যায় কোম্পানির মিটিং রুমে সাংবাদিকদের সঙ্গে কার্যপরিকল্পনা নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় কোম্পানির সিইও প্রকৌশলী সাব্বির চৌধুরী সাংবাদিকদের বলেন, মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশিদের জন্য সহজে টাকা পাঠানোর সুবিধা নিয়ে ‘ইউপে ফেলমো’ চালু করেছে মোবাইল ব্যাংকিং অ্যাপ সুবিধা।

তিনি বলেন, সাংবাদিকদের প্রশ্নের জবাবে সাব্বির চৌধুরী বলেন, অবৈধ পন্থায় টাকা না পাঠাতে প্রবাসীদের মাঝে সচেতনতা বৃদ্ধিতে মাঠ পর্যায়ে কাজ করবে তার কোম্পানি। একই সঙ্গে হুন্ডিকে দেশের অর্থনীতির জন্য মারাত্মক ক্ষতিকর বলেও জানান তিনি। পাশাপাশি ফেলমু ফোনের অগ্র যাত্রাকে এগিয়ে নিতে সাংবাদিকসহ প্রবাসীদের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন তিনি।

এমআরএম/এমকেএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]