সাংবাদিকদের ওপর হামলায় মালয়েশিয়া প্রেস ক্লাবের নিন্দা

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি
প্রকাশিত: ১০:০০ পিএম, ২৬ ডিসেম্বর ২০১৮

সাংবাদিকরা দেশের বিবেক তাদের ওপর সন্ত্রাসী হামলা নিশ্চয়ই দেশের জন্য শুভ কিছু বয়ে আনবে না। ন্যাক্কারজনক এ হামলার সুষ্ঠু তদন্ত চেয়ে বিচার দাবি করেছেন বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়ার নেতারা। মালয়েশিয়ায় সাংবাদিকদের ঐক্যবদ্ধ প্লাটফর্ম বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়া বিবৃতিতে নিন্দা জানান।

বিবৃতিতে প্রবাসী সাংবাদিকরা জানান, সন্ত্রাসীরা সাংবাদিকদের ওপর হামলা করেনি। তারা পুরো জাতির ওপর হামলা করেছে। কারণ সংবাদপত্র দেশের ফোর্থ স্টেট (চতুর্থ স্তম্ভ)। সাংবাদিকরা নানা প্রতিকূলতার মধ্যেও নিজ দায়িত্ব পালন করে যাচ্ছেন। যে কোন সরকারের আমলে দেশের উন্নয়নের সংবাদ জনগণের কাছে পৌঁছে দিচ্ছেন সাংবাদিকরা।

তাদের ওপর হামলা অন্যায়, অত্যাচার হিসেবে দেখছেন প্রবাসী সাংবাদিকরা। তাই অবিলম্বে এ হামলার সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির আহ্বান জানান। অন্যথায় জাতিকে অপমান করা হবে। সাংবাদিকরা দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাচ্ছে। অথচ তাদের ওপর এ ধরনের জঘন্য হামলা করা হয়েছে।

প্রবাসী সাংবাদিকরা মনে করেন- এ হামলা বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। তারা এ হামলায় দুঃখ প্রকাশ করে দ্রুত শাস্তি চেয়েছেন ক্লাবের সভাপতি মনির বিন আমজাদ, সিনিয়র সহ-সভাপতি আহমাদুল কবির, সাধারণ সম্পাদক বশির আহমদ ফারুক, সহ-সভাপতি খন্দকার মস্তাক রয়েল, ফরহাদ আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম হিরন, শাহাদাত হোসেন, শেখ আরিফুজ্জামান, আরিফুল ইসলাম, কাজী আশরাফুল ইসলাম, ওয়াহিদ সুহান, আবুল হাসনাত, আলাউদ্দিন সিদ্দিকী, শেখ সেকান্দার আলী, মোহাম্মদ আলী আপন, মো. আশরাফুল মামুন, আবির হোসেন, রাজু আহমেদ, সৌরভ আহমেদ, মোরশেদ আলম সুমন, ফারজানা সুলতানা প্রমুখ।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]