মালয়েশিয়ায় আঞ্জুমান আল ইসলাহ’র মাহফিল

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি
প্রকাশিত: ০৪:৫৭ পিএম, ২৪ ডিসেম্বর ২০১৮

মালয়েশিয়ায় আঞ্জুমান আল ইসলাহর ইসালে সাওয়াব মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ২৩ ডিসেম্বর সন্ধ্যায় রাজধানী কুয়ালালামপুরের হোটেল মেট্রোপলে আঞ্জুমানে আল ইসলাহর মালয়েশিয়া শাখার উদ্যোগে আয়োজন করা হয়েছে হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (রঃ) এর ১ম ইসালে সাওয়াব মাহফিল।

অনুষ্ঠানে আঞ্জুমানে আল ইসলাহ মালয়েশিয়া শাখার সভাপতি মুহাম্মদ এনামুল হকের সভাপতিত্বে ও আমজাদ হোসেন সুইটের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলওয়াত এবং হামদ ও নাতে রাসুল পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় আলোচনা সভা।

Maleshia2

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ আঞ্জুমানে আল ইসলাহর যুগ্ম মহাসচিব-ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের সহকারী অধ্যাপক মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ঢাকা বিশ্ববিদ্যালয় আরবি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড, মোহাম্মদ ইউসুফ, প্রধান বক্তার বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সংগঠনিক সম্পাদক, অধ্যক্ষ মাওলানা মাঈনুল ইসলাম পারভেজ, ঢাকা মহানগরের সংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন সালেহী, ও দাতু সাহারুউদ্দিন বিন ওমর।

বক্তারা বলেন, রাসুল (সঃ) এর জীবনের মধ্যে রয়েছে আমাদের জন্য উত্তম আদর্শ। তিনি ছিলেন একজন মাহমানব। তিনি দুনিয়ার জীবনে কোন বাদশাহী, সুখ-সমৃদ্ধি চাননি। তিনি সব সময় পরকালীন সুখ-শান্তি ও উম্মতের মুক্তি চেয়েছেন। বিশ্বনবী (সঃ) আমাদের ত্যাগ ও সবরের শিক্ষা দিয়ে গেছেন। সুন্দর সমাজ বিনির্মাণে সকলকে কাজ করতে হবে।

Maleshia3

বক্তারা বলেন, প্রবাসে অনেক কষ্টের মাঝেও দ্বীন এবং ইসলামের পথ থেকে বিচ্যুত না হয়ে সর্বাবস্থায় মহান আল্লাহর হুকুম আহকাম পালনের জন্য সকলের প্রতি আহ্বান জানান।

মাহফিলে আরো বক্তব্য রাখেন মালয়েশিয়া শাখার আঞ্জুমান আল ইসলাহর সাধারণ সম্পাদক মুহিবুর রহমান সুহেল, সহ-সাধারণ সম্পাদক রেজাউল হক সাজু, সাংগঠনিক সম্পাদক আব্দুল জব্বার সাইদুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠান শেষে নব গঠিত মালয়েশিয়া শাখার নেতাদের শপথ পাঠ করান অধ্যক্ষ মাওলানা মঈনুল ইসলাম পারভেজ। মাহফিলে মালয়েশিয়ায় বসবাসরত আল্লামা ফুলতলী সাহেব কিবলাহ (র.) মুরিদ্বীন-মুহিব্বিরা উপস্থিত ছিলেন। দেশ, জাতি ও প্রবাসীদের মঙ্গল কামনা করে মিলাদ মাহফিল করা হয়।

এমআরএম/এমকেএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]