ভিয়েতনামে চ্যারিটি মেলায় বাংলাদেশ

প্রবাস ডেস্ক
প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৮:২২ পিএম, ২২ নভেম্বর ২০১৮

ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে ইন্টারন্যাশনাল ওম্যানস ক্লাব আয়োজিত চ্যারিটি মেলায় বাংলাদেশ দূতাবাস অংশগ্রহণ করেছে। রোববার অনুষ্ঠিত এ মেলায় বাংলাদেশি পণ্য সামগ্রী- ফাইন সিরামিক, তৈরি পোশাক, প্লাস্টিক সামগ্রী, লেদার ব্যাগ, হাতের তৈরি বাংলাদেশি ঐতিহ্যবাহী নকশীকাঁথা, পার্লের তৈরি জুয়েলারি সামগ্রী, জুট ব্যাগ, বাংলাদেশি চা, বাংলাদেশি সুগন্ধি চাল প্রদর্শন করা হয়।

এ ছাড়া মুখরোচক খাবার (সম্পূর্ণ ঘরে তৈরি) যেমন- সমোচা, চিকেন কাবাব, ভেজিটেবল পাকরা, চিকেন পোলাও রাইস, পায়েস ইত্যাদি দিয়ে স্টলটি সাজানো হয়। খাবারের মেনুগুলো বিক্রি করে চ্যারিটির জন্য ডোনেট করা হয়।

ভিয়েতনামে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা, স্থানীয় ব্যবসায়ী প্রতিনিধিরা, দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারী এবং তাদের পরিবারের সদস্যরা এ মেলায় অংশগ্রহণ করেন।

বাংলাদেশ দূতাবাসের নামে বরাদ্দকৃত স্টলটি সুন্দর ডেকোরেশন, বাংলাদেশে উৎপাদিত পণ্যসামগ্রী প্রদর্শন ও বাংলাদেশের ঐতিহ্যবাহী খাবার পরিবেশনের জন্য সবার দৃষ্টি আকর্ষণ করে।

পরে হ্যানয় ইন্টারন্যাশনাল ওম্যানস ক্লাব বাংলাদেশ প্যাভিলনকে ‘বেস্ট স্টল অ্যাওয়ার্ড’ প্রদান করে। যা বাংলাদেশের জন্য অত্যন্ত সম্মান ও গৌরবের। এ মেলায় অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশ তার রফতানিযোগ্য পণ্যের ব্যাপক পরিচিতি ভিয়েতনামে তুলে ধরতে সক্ষম হয়।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]