পশ্চিমবঙ্গে কিশোরীকে অপহরণ ও পাচারে অভিযুক্ত বাংলাদেশি

মনিকা সাহা
মনিকা সাহা মনিকা সাহা , কলকাতা প্রতিনিধি
প্রকাশিত: ০১:২৫ পিএম, ০৮ জুলাই ২০১৮
প্রতীকী ছবি

ভারতের পশ্চিমবঙ্গে বাংলাদেশি এক যুবকের বিরুদ্ধে ভারতীয় কিশোরীকে অপহরণ করে পাচারের অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে মেদিনীপুর শহরের ১৮ নম্বর ওয়ার্ডের পালবাড়ি এলাকায়। অভিযুক্ত যুবকের নাম শাইনুর ইসলাম।

এ বিষয়ে মেদিনীপুর থানায় কিশোরীর পরিবারের পক্ষ থেকে অভিযোগ দায়ের করা হয়েছে। এ ঘটনায় দু’জনকে আটক করেছে পুলিশ। অভিযোগের বিষয়ে স্থানীয় পুলিশ তদন্ত শুরু করেছে।

জানা গেছে গত কয়েকমাস ধরে মেদেনীপুরের পালবাড়ি এলাকায় এক নারীসহ চার বাংলাদেশি ভাড়া থাকত। তারা স্থানীয়দের জানিয়েছিল পাইপ লাইনের কাজের জন্য এখানে এসেছে। গত ২ জুলাই ওই কিশোরী স্কুলে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হয়। কিন্তু নির্দিষ্ট সময় পরও সে বাড়িতে ফিরে আসেনি। শাইনুরকেও ওই দিন থেকে এলাকায় দেখতে পাওয়া যাচ্ছিল না। পরে বিভিন্ন জায়গায় খোঁজ নিয়ে জানা গেছে শাইনুরই ওই কিশোরীকে অপহরণ করে পালিয়েছে।

শনিবার (৭ জুলাই) অভিযুক্ত শাইনুরের সঙ্গে ভাড়া থাকা বাকি তিন বাংলাদেশিকে পুলিশের হাতে তুলে দেয়ার কথা ছিল স্থানীয়দের। কিন্তু, স্থানীয় কাউন্সিলর তাদেরকে নিজের অফিসে নিয়ে যেতে বলেন। কথামতো তাদেরকে সেখানে নিয়েও যাওয়া হয়। সেখান থেকেই রাহুল ঢালি নামে একজন পালিয়ে যান। বাকি দুইজনকে আটক করে মেদিনীপুর থানার পুলিশ। তাদের পাসপোর্ট খতিয়ে দেখা হচ্ছে।

পরে নিখোঁজের পরিবার জানতে পারে, দক্ষিণ ২৪ পরগনায় শাইনুরের স্ত্রী থাকে। তারা নিখোঁজ কিশোরীর সন্ধানে সেখানে গেলেও শাইনুরের কোনো খোঁজ পায়নি।

কিশোরীর মা বলেন, ‘শাইনুরের বাড়ি ফোন করা হয়েছিল। তবে ওর বউ ফোন ধরেনি, অন্য একজন ধরেছিল। সে জানিয়েছে শাইনুর বাড়ি ফিরেছে। তবে ওর সঙ্গে একটা মেয়েও রয়েছে।’

এদিকে কিশোরীর পরিবারের আশঙ্কা, তাদের মেয়েকে পাচারের জন্য ফুঁসলিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

এমএমজেড/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]