মালয়েশিয়া মাতালো বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা

প্রবাস ডেস্ক
প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০২:১০ পিএম, ৩০ নভেম্বর ২০১৭

মালয়েশিয়ায় অনুষ্ঠিত হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান বাংলাদেশি স্টুডেন্টস নাইট (বিএসএন) ২০১৭। সম্প্রতি দেশটির বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া বাংলাদেশি শিক্ষার্থী ও পেশাজীবীদের উদ্যোগে ইউনিভার্সিটি মালায়ার দেওয়ান টুঙ্কু চ্যান্সেলর হলে অনুষ্ঠিত হয়।
এ অনুষ্ঠানে মালয়েশিয়া মাতিয়েছে অধ্যয়নরত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া বাংলাদেশি শিক্ষার্থীরা।

অরুনিমা হোসাইন, নাজিফা হোসাইন সৃষ্টি ও মাইনুল হকের সঞ্চালনায় আবহমান বাংলার গানের সঙ্গে মনমাতানো নাচে হল ভর্তি দর্শককে মাতিয়ে রাখেন শিল্পীরা।

বাংলাদেশি স্টুডেন্ট নাইটে অংশ নেয় ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালায়া, টিম স্পেকট্রা, এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি টেকনোলজি মালয়েশিয়া, জেস্ট ব্র্যান্ড, সেগি, হেল্প ইউনিভার্সিটিসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি সাংস্কৃতিক দলের শিল্পীরা।

malaysia

বিএসএনের পরিচালক রাশিক হায়দারের স্বাগত বক্তব্যের পর কুয়ালালামপুরে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের লেবার কাউন্সিলর সাইদুল ইসলাম মুকুল তার বক্তব্যে বাংলাদেশের গৌরবময় ইতিহাস তুলে ধরেন।

বিশেষ অতিথি ছিলেন মালায়া বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আওয়াং বুলগিবা আওয়াং মাহমুদ, অধ্যাপক গোফরান, সারা তানভীসহ আরও অনেকে।

বাংলাদেশের পতাকার রঙের আদলে লাল-সবুজে গড়া মঞ্চ আর বাংলা গানের সঙ্গে নাচ ছিল অন্যরকম এক অনুভূতি। সবকিছু মিলে মালয়ার দেওয়ান টুঙ্কু চ্যান্সেলর হল একখণ্ড বাংলাদেশে পরিণত হয়। অনুষ্ঠানে বাংলাদেশ থেকে আসা ব্যান্ড ‘আর্টসেল’ গান গেয়ে মুহূর্তের মধ্যে ছাত্র-ছাত্রীদের মাতিয়ে রাখে।

এমআরএম/আইআই

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]