আন্তর্জাতিক কেক প্রতিযোগিতায় ব্রোঞ্জ জিতলেন বাংলাদেশি তাসনুতা

প্রবাস ডেস্ক
প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৪:০৪ পিএম, ০৯ নভেম্বর ২০১৭

কেক বানিয়ে যুক্তরাজ্যের 'কেক ইন্টারন্যাশনাল বার্মিংহাম' প্রতিযোগিতায় ব্রোঞ্চ পদক জিতলেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক তাসনুতা আলম অভি। সম্প্রতি ন্যাশনাল এক্সিবিশন সেন্টার বার্মিংহামে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় বিভিন্ন ক্যাটাগরিতে অংশ নেন ইংল্যান্ডসহ পৃথিবীর বিভিন্ন প্রান্তের মানুষ। প্রায় ১৫০০ প্রতিযোগী ছিলেন। কিন্তু তাদের চাপিয়ে এ প্রতিযোগিতায় ক্লাস এন স্মল ক্যাটাগরিতে ব্রোঞ্জ জিতে নিয়েছেন বাংলাদেশের তাসনুতা। আর তার 'বাংলাদেশি বৌ' কেকটি পেয়েছে সবার প্রশংসা।

আন্তর্জাতিক মানের প্রতিযোগিতায় ব্রোঞ্জ জিতে বেশ উচ্ছ্বসিত তাসনুতা। অনুভূতি জানিয়ে তিনি বলেন, ‘প্রথমবারই এ রকম প্রতিযোগিতায় অংশ নিয়েছি। অংশ নিয়েই ব্রোঞ্জ জেতায় খুব খুশি লাগছে। কেক বানাতে পছন্দ করি ছোটবেলা থেকেই।

পছন্দের কাজের আন্তর্জাতিক স্বীকৃতি পাওয়া অত্যন্ত আনন্দের। ব্যক্তিগত অর্জনের সঙ্গে দেশের সম্মান বাড়াতে পেরে খুব ভালো লাগছে। এই পদক আরও ভালোভাবে কেক বানাতে উৎসাহিত করবে। ’

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]