দেশে ফিরেই জিয়ার সমাধিতে ওসমান ফারুক

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩১ পিএম, ২৫ অক্টোবর ২০২৪

দেশে ফিরেই বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন দলটির ভাইস চেয়ারম্যান ও সাবেক শিক্ষামন্ত্রী ড. এম ওসমান ফারুক।

শুক্রবার (২৫ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় রাজধানীর শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিতে গিয়ে পুষ্পার্ঘ্য অর্পণ ও জিয়ারত করেন ওসমান ফারুক।

সমাধিতে ফুল দেওয়া শেষে মোবাইল ফোন ছিনতাইকে কেন্দ্র করে মারামারির ঘটনা ঘটে। পরে উপস্থিত জ্যেষ্ঠ নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

শ্রদ্ধা নিবেদনের সময় কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি আজিজুল ইসলাম দুলাল, সহ-সভাপতি দেলোয়ার হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান দুলাল শিকদার, করিমগঞ্জ পৌর বিএনপির সাবেক আহ্বায়ক হারুন সরকার, উপজেলা যুবদলের সভাপতি মোশাররফ হোসেন, উপজেলা মৎস্যজীবী দলের আহ্বায়ক সেকান্দার আহমেদ ও ছাত্রদল সহ-সভাপতি আজিজুল বারী হিরাসহ অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

২০১৬ সালের মে মাসে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান ড. এম ওসমান ফারুক। গত ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানে শেখ হাসিনা সরকারের পতনের প্রেক্ষাপটে দীর্ঘ আট বছর পর বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় দেশে ফেরেন তিনি।

ড. ওসমান ফারুক বিশ্বব্যাংকের সাবেক উচ্চপদস্থ কর্মকর্তা এবং বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হিসেবে যুক্তরাষ্ট্রের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক রক্ষায় ভূমিকা রাখতেন।

২০০১ সালে বিএনপিতে যোগ দিয়ে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে দলটির মনোনয়নে কিশোরগঞ্জ-৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর তিনি খালেদা জিয়া সরকারের মন্ত্রিসভায় শিক্ষামন্ত্রী হিসেবে দায়িত্ব পান।

কেএইচ/এমকেআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।