২৫২ এসআইকে অব্যাহতি

২০ বছর পর চাকরি ফেরত পাবেন তারা, বললেন আশরাফুল খোকন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:১১ পিএম, ২২ অক্টোবর ২০২৪
সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন। ছবি: সংগৃহীত

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ জন উপ-পরিদর্শককে (এসআই) অব্যাহতি দেওয়া হয়েছে। এর আগে ১৭ অক্টোবর তাদের ছুটিতে পাঠানো হয়েছিল।

এ ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্ট করেছেন।

২০ বছর পর চাকরি ফেরত পাবেন তারা, বললেন আশরাফুল খোকনআশরাফুল আলম খোকন লেখেন, ‘বছর মেয়াদী ট্রেনিং শেষে, শৃঙ্খলাভঙ্গের অভিযোগে এনে চূড়ান্তভাবে নিয়োগের ঠিক আগে পুলিশের ২৫২ জন উপপরিদর্শককে (এসআই) অব্যাহতি দেওয়া হয়েছে। এর আগে ঠিক একই কায়দায় বিসিএস ক্যাডারের ৬২ জন এএসপিকে অব্যাহতি দেয়া হয়। নিশ্চিত থাকেন, ২০ বছর পর হলেও ওনারা এতদিনের সকল বেতন-ভাতা এবং পদোন্নতিসহ চাকুরী ফেরত পাবেন। আগের ইতিহাস তাই বলে। কারণ, তাদের সাথে সম্পূর্ণ বৈষম্য এবং প্রতিহিংসামূলক আচরন করা হয়েছে। এই অমানবিক কাজগুলো করার আগে তাদের এবং তাদের পরিবারের সদস্যদের মানসিক অবস্থা বুঝার চেষ্টা করা উচিত ছিলো।’

অন্তর্বর্তী সরকারের উদ্দেশে আশরাফুল আলম খোকন লেখেন, ‘যা করছেন, এসব পাপ, পাপের প্রায়শ্চিত্ত অবধারিত। এইসব অমানবিক কাজ না করে চাল, ডাল, তেল, লবন, চিনি, ডিম, কাঁচা মরিচের দাম কমিয়ে যোগ্যতা দেখান।’

এর আগে অব্যাহতি পাওয়া পুলিশ সদস্যদের প্রসঙ্গে সারদা পুলিশ একাডেমির অধ্যক্ষ ও পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (আইজিপি) মো. মাসুদুর রহমান ভুঞা জানান, ৮২৩ জন প্রশিক্ষণরত ক্যাডেট এসআই ছিলেন। এর মধ্যে শৃঙ্খলাজনিত কারণে ২৫২ প্রশিক্ষণার্থীকে অব্যাহতি দেওয়া হয়েছে। এদের ট্রেনিং শুরু হয়েছিলো গত ১১ নভেম্বর এবং শেষ হওয়ার কথা ছিলো আগামী ৪ নভেম্বর। তবে বেশি সংখ্যক হওয়ার কারণে অব্যাহতিতে একটু সময় লাগছে।

এসএনআর/এমএমএআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।