ডা. শফিকুর রহমান

আমরা চাই ফিলিস্তিন পূর্ণ স্বাধীনতা নিয়ে বিশ্বের বুকে দাঁড়াক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩১ পিএম, ১৬ অক্টোবর ২০২৪
জামায়াত আমিরের সঙ্গে সাক্ষাৎ করেন ফিলিস্তিনের রাষ্ট্রদূত

ফিলিস্তিনের জন্য দোয়া, ভালোবাসা ও সমর্থন রয়েছে উল্লেখ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, আমরা চাই ফিলিস্তিন একটি জাতিরাষ্ট্র হিসেবে পূর্ণ স্বাধীনতা নিয়ে বিশ্বের বুকে দাঁড়াক।

তিনি বলেন, এই দেশটি হচ্ছে অনেক নবি-পয়গম্বরের জন্মস্থান। তার বুকেই রয়েছে বায়তুল মুকাদ্দাস, যেটি মুসলিমদের প্রথম কেবলা ছিল। আমরা গভীর শ্রদ্ধার সঙ্গে সে জায়গাকে স্মরণ করি।

বুধবার (১৬ অক্টোবর) বিকেলে বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান তার সঙ্গে সাক্ষাৎ করেন। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা জানান ডা. শফিকুর রহমান।

ডা. শফিকুর রহমান বলেন, ভাতৃপ্রতীম দেশ ফিলিস্তিনের রাষ্ট্রদূত আজ আমাদের সঙ্গে দেখা করতে এসেছেন। ফিলিস্তিনের সঙ্গে সারা পৃথিবীর মুসলিমদের মতো আমাদেরও সম্পর্ক চিরকাল থাকবে। ফিলিস্তিন বর্তমান সময়ে নির্যাতিত একটি দেশ। তাদের ওপর বিভিন্ন ধরনের অত্যাচার চলছে। সেখানে দিন দিন শহীদের সংখ্যা বেড়েই চলেছে। এ ব্যাপারে দল ও মত নির্বিশেষে বাংলাদেশের সব মানুষ ফিলিস্তিনিদের পক্ষে আছে।

তিনি আল্লাহর কাছে দোয়া চেয়ে বলেন, আমাদের বঞ্চিত, ক্ষতিগ্রস্ত ভাই-বোনদের প্রতি আমাদের আন্তরিক দোয়া, ভালোবাসা ও শ্রদ্ধা। যারা মারা গেছেন, আল্লাহ তাদের শহীদ হিসেবে কবুল করুন। যারা বেঁচে আছেন তাদের আল্লাহ সুস্থ সবল রাখুন।

এসময় ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান বলেন, জামায়াতের আমিরের সঙ্গে আলোচনা করে সম্মানিত হয়েছি। আমি তাদের জানাতে চেয়েছি আসলেই কী হচ্ছে ফিলিস্তিনের গাজায়। আমরা তাদের সহযোগিতা এবং সমর্থন চাই বিভিন্ন ক্ষেত্রে। আজ আমাদের পথচলা মাত্র শুরু হয়েছে৷ ভবিষ্যতে আমরা হাতে হাত রেখে সামনে এগিয়ে যাবো, ইনশাআল্লাহ।

এএএম/এমএইচআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।