খুনিদের বিচারের জন্য ড. ইউনূসকে সরকারে বসানো হয়েছে: ফারুক

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৫ পিএম, ১৬ অক্টোবর ২০২৪

খুনিদের বিচারের আওতায় আনার জন্য ড. ইউনূসকে সরকারে বসানো হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়াপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।

তিনি বলেন, আপনাকে সরকারে বসানো হয়েছে বাংলাদেশে আওয়ামী লীগের মতো যারা ষড়যন্ত্র করে বাংলাদেশের গণতন্ত্রকে হরণ করেছে। যারা বাংলাদেশের সাংবিধানিক প্রতিনিষ্ঠানগুলো ধ্বংস করেছে। যারা মায়ের বুক খালি করেছে তাদেরকে বিচারের আওতায় আনার জন্য।

বুধবার (১৬ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) উদ্যোগে আয়োজিত গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার আন্দোলনে ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক মরহুম সাইফুদ্দীন আহমেদ মনির ভূমিকা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফারুক অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনূসকে উদ্দেশ্য করে বলেন, সবাই বলে শহীদের রক্ত বৃথা যেতে দেবে না। মুগ্ধের রক্ত বৃথা যেতে দেবে না। তাদের মনের আশা পূরণ করার জন্যই আজকের এই অন্র্বের্তী সরকার। কিন্তু সেই আশা কি পূরণ হচ্ছে?

জনগণ কেন প্রশ্ন করবে, এখন চিনির দাম বাড়লো কেন? পেঁয়াজের দাম বাড়লো কেন? কাগজ যাওয়ার আগেই পুলিশ বাড়িতে গিয়ে গ্রেফতার করে আসামি। এগুলো জনগণ জানতে চায়। এগুলো শোনার জন্য ড. ইউনূস আপনাকে কখনো রক্ত দেয়নি এই গতিতে বসার জন্য। মুগ্ধের রক্ত এ জন্য দেয়নি। আপনাকে সরকারে বসানো হয়েছে বাংলাদেশে আওয়ামী লীগের মতো যারা ষড়যন্ত্র করে বাংলাদেশের গণতন্ত্রকে হরণ করেছে। যারা বাংলাদেশের সাংবিধানিক প্রতিনিষ্ঠানগুলো ধ্বংস করেছে। যারা মায়ের বুক খালি করেছে তাদেরকে বিচারের আওতায় আনার জন্য আপনাকে সরকারে বসানো হয়েছে।

তিনি আরও বলেন, জনগন এখন বলা শুরু করেছে সংস্কারের নামে কেন দেরি হচ্ছে। সংস্কারও চলবে, গ্রেফতারও চলবে এবং হাসিনাকে আনার ব্যবস্থাও করতে হবে। এখন মামলা হয় আর আপনারা (অন্তবর্তীকালিন সরকার) বলেন তদন্ত করে দেখবো মামলা সঠিক কি না। কোথায় হারুন, কোথায় বিপ্লব, কোথায় মেহেদী, যারা আমার অফিস তছনছ করে আমাদেরকে গ্রেফতার করেছে। এখন কেন তদন্ত করে ব্যবস্থা করা হবে! খুনিদেরকে কেন এখনো বিভিন্ন মিডিয়াতে বসতে দেওয়া হয়। কেন আবার শেখ মুজিবের প্রেতাত্মারা ষড়যন্ত্র করে আপনার বিরুদ্ধে কথা বলবে এই সুযোগ কেন আপনি দেবেন।

এনপিপি চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে আলোচনা সভায় এসময় আরও বক্তব্য রাখেন, জাতীয় গণতান্ত্রিক পার্টির সভাপতি খন্দকার লুৎফর রহমান প্রমুখ।

কেএইচ/এসএনআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।