এইচএসসিতে খারাপ ফল পাওয়াদের যে পরামর্শ দিলেন শিবির সেক্রেটারি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪১ পিএম, ১৫ অক্টোবর ২০২৪

এইচএসসি ও আলিম পরীক্ষায় যারা ভালো ফল অর্জন করতে সক্ষম হয়েছেন, তাদের আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম। তবে যারা কাঙ্ক্ষিত রেজাল্ট পাননি, তাদের হতাশ না হয়ে জীবনের পরবর্তী ধাপের সফলতার জন্য এখনই কাজ শুরু করার পরামর্শ দিয়েছেন তিনি।

মঙ্গলবার (১৫ অক্টোবর) তিনি এক বার্তায় এসব কথা বলেন।

জাহিদুল ইসলাম আরও বলেন, মনে রাখতে হবে, দুনিয়ার কোনো অর্জনেই অতি আবেগ প্রকাশ করা যাবে না। বরং স্রষ্টার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে সিজদায় লুটিয়ে পড়তে হবে এবং বড় বিজয়ের দিকে দৃষ্টি স্থির রাখতে হবে।

তিনি আরও বলেন, বিশ্বাসীরা দুনিয়াতে কোনো কিছু হারালে বা অর্জন করতে না পারলে হতাশ হয় না। বরং ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে, নবপ্রচেষ্টায় আরও ভালো কিছু অর্জনের প্রচেষ্টা চালিয়ে যায়। মহান আল্লাহর ওপর ভরসা করে।

বাংলাদেশের প্রেক্ষাপটে জিপিএ-৫ প্রাপ্তি ভর্তি পরীক্ষায় কিছুটা এগিয়ে রাখলেও বাস্তবতায় এমন বহু উদাহরণ রয়েছে যেখানে জিপিএ-৫ না পেয়েও পরবর্তী সময়ে উচ্চ মানে পৌঁছাতে সক্ষম হয়েছে অনেকেই। তাই পরবর্তী ধাপের সফলতার জন্য স্বপ্ন, সাহস, বিশ্বাস, অধ্যাবসায় ও পরিশ্রমকেই মুখ্য হিসেবে গ্রহণ করার পরামর্শ দেন তিনি।

এএএম/এমএইচআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।