জামায়াত আমিরের প্রশ্ন

আন্দোলনকারী ছাত্র-জনতাকে যারা সাফ করতে চাইলেন, তারা আজ কোথায়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৫ পিএম, ১৩ অক্টোবর ২০২৪
রুকন সম্মেলনে জামায়াত ইসলামীর আমির ডা. শফিকুর রহমান

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে বাংলাদেশ জামায়াত ইসলামীর আমির ডা.শফিকুর রহমান বলেছেন, ২০১৩ সালের ৫ মের মতো করে যারা আন্দোলনকারী ছাত্র-জনতাকে সাফ করবেন বলে হুমকি দিয়েছিলেন তারা আজ কোথায়। মানুষের সামনে আর মুখ দেখাতেও পারলেন না।

রোববার (১৩ অক্টোবর) সকালে রাজধানীর চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রে আয়োজিত ঢাকা মহানগরী উত্তরের বার্ষিক সদস্য (রুকন) সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আমাদের উপর সমস্ত চাপ প্রয়োগ করা হয়েছে, আমাদের নড়তেও দেয়নি। মাঠে একতরফা খেলানো হয়েছে। শাহাবাগে আসর বসানো হয়েছে। সেই আসরে আজেবাজে জিনিসও সাপ্লাই হয়েছে। কাড়ি কাড়ি অর্থের যোগান দেওয়া হয়েছে। সংসদ থেকে একজন বলেছিলেন আমার শরীর সংসদে কিন্তু মনটা পড়ে আছে শাহাবাগে।

দুঃখজনকভাবে দু একজন আলেম সেদিন এই অপকর্মের সঙ্গী হয়েছিলেন উল্লেখ করে তিনি বলেন, এরা জ্ঞানী নয় জ্ঞানপাপী। তাদের মানুষ ভুলে যাবেনা, তাদের প্রাপ্য তারা পাবেন।

হেফাজত ইসলামের মতো অরাজনৈতিক একটি দলের ওপর ক্র্যাকডাউন চালানো হয়েছে উল্লেখ করে তিনি বলেন, সেদিন কতজন মানুষকে হত্যা করা হয়েছিল তা আজও মানুষ জানেনা। একবার তারা বললো ১৮ জন, আবার বললো কেউ মারা যায়নি।

জামায়াতের আমির বলেন, সম্প্রতি আন্দোলনের বিজয়ের চারদিন আগে তাদের একজন বললো বেশি বাড়াবাড়ি করলে ৫ মে শাপলা চত্বরের মতো করা হবে। এই বক্তব্যের পর এক সপ্তাহও তারা ক্ষমতায় থাকতে পারেনি। যাদের বলেছিলেন তারা তো আছে। আপনারা এখন কোথায়। মানুষের সামনে আর মুখ দেখাতে পারলেন না। গর্ব অহংকার করবেন না। এরকমটা আল্লাহ পছন্দ করেন না।

এএএম/এসআইটি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।