প্রয়োজনে উপদেষ্টাদের মধ্যেও সংস্কার আনতে হবে: মুজিবুর রহমান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫১ পিএম, ০৫ অক্টোবর ২০২৪

উপদেষ্টাদের ইসলামী ভাবধারা মেনে চলার আহ্বান জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান বলেন, প্রয়োজনে উপদেষ্টাদের মধ্যেও সংস্কার আনতে হবে।

শনিবার (৫ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে বাংলাদেশ আদর্শ শিক্ষক ফেডারেশন ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে বিশ্ব শিক্ষক দিবসের আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

গত সরকার শিক্ষা ও নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করেছে অভিযোগ করে অধ্যাপক মুজিবুর রহমান বলেন, একজন শিক্ষক যখন জাল সার্টিফিকেট করে চাকরি নেন, পাঁচ শতাংশ ভোটকে যখন ৫৫ শতাংশ করেন তখন আর সেই শিক্ষকের সম্মান কিংবা শিক্ষার মান বলে কিছু থাকে না। তাই সবাইকে শিক্ষিত হওয়ার পাশাপাশি চরিত্রবান হওয়ার আহ্বান জানান নায়েবে আমির। এ সময় শিক্ষকদের জন্য যথাযথ বেতন কাঠামো তৈরিরও দাবি জানান তিনি।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকারের সময়ে চুরি, দুর্নীতির সঙ্গে জড়িতরা শিক্ষিত হলেও চরিত্রহীন ছিলেন।

বাংলাদেশ আদর্শ শিক্ষক ফেডারেশনের সভাপতি প্রফেসর নূর নবী মানিকের সভাপতিত্বে আলোচনা সভায় বাংলাদেশ আদর্শ শিক্ষক ফেডারেশনের নেতারা উপস্থিত ছিলেন।

এএএম/এমআরএম/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।