গণঅভ্যুত্থানের শহীদরা কোনো দলের নয়, দেশের সম্পদ: শিবির সেক্রেটারি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৮ এএম, ০৫ অক্টোবর ২০২৪

গণঅভ্যুত্থানের শহীদরা কোনো দলের নয়, তারা দেশের সম্পদ। তারা দেশের জন্য নিজের প্রাণ দিয়েছেন এবং তাদের এই আত্মত্যাগ পুরো জাতির জন্য বলে উল্লেখ করেছেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সেক্রেটারি জাহিদুল ইসলাম।

শুক্রবার (৪ অক্টোবর) রাজধানীর পল্লবী ২ নম্বর ওয়ার্ড কমিউনিটি সেন্টারের অডিটোরিয়ামে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম অঞ্চলের উদ্যোগে সাথী সমাবেশ অনুষ্ঠিত হয়।

তার আলোচনায় শহীদদের অবদান তুলে ধরে বলেন, এই আন্দোলনের কৃতিত্ব কোনো একক দলের নয়; দেশের প্রতিটি নাগরিকই এই আন্দোলনের স্টেকহোল্ডার। আমরা যদি শহীদদের স্বপ্ন বাস্তবায়ন করতে চাই, তাহলে দলীয় স্বার্থের ঊর্ধ্বে উঠে জাতীয় স্বার্থে কাজ করতে হবে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের আমির সেলিম উদ্দিন বলেন, ২০২৪ সালের গণঅভ্যুত্থানের মাধ্যমে দেশের স্বৈরাচারী সরকারের পতন ঘটেছে, কিন্তু তাদের ষড়যন্ত্র এখনো থেমে নেই। তারা আমাদের অর্জিত বিজয়কে ছিনিয়ে নেওয়ার জন্য নানা চক্রান্ত চালিয়ে যাচ্ছে। তবে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, ছাত্রশিবিরের মতো আদর্শিক সংগঠনের জনশক্তি মাঠে থাকলে কোনো ষড়যন্ত্রই সফল হবে না। আমাদের ওপর যে দায়িত্ব অর্পিত হয়েছে, তা পূর্ণতা দিতে হলে প্রত্যেককে সৎ, ত্যাগী এবং আদর্শের পথ অনুসরণ করে এগিয়ে যেতে হবে।

সমাবেশে বক্তারা ছাত্রশিবিরের আদর্শিক ও ত্যাগী কর্মীদের গুরুত্বপূর্ণ ভূমিকার প্রশংসা করেন এবং ভবিষ্যতে সব ষড়যন্ত্র মোকাবিলা করে এগিয়ে যাওয়ার জন্য প্রস্তুত থাকার আহ্বান জানান।

সমাবেশটি সভাপতিত্ব করেন কেন্দ্রীয় প্রচার সম্পাদক ডা. সাদেক আবদুল্লাহ এবং সঞ্চালনায় ছিলেন ঢাকা মহানগর পশ্চিমের সভাপতি এস এম সালাহউদ্দিন মাহমুদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত, ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় পরিকল্পনাবিদ সিরাজুল ইসলাম।

এএএম/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।