দক্ষিণ কোরিয়ার সঙ্গে সুসম্পর্ক রাখতে চায় বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৯ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২৪
বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকে বিএনপি নেতারা

দক্ষিণ কোরিয়া রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে নয়, অর্থনৈতিক উদ্দেশ্য নিয়ে বাংলাদেশে এসেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান। দুই দেশের সম্পর্কে দুই দেশের জনগণ উপকৃত হবে, এমন আশাবাদ ব্যক্ত করে তিনি আরও বলেছেন, আমরা দক্ষিণ কোরিয়ার সঙ্গে সম্পর্ক বজায় রাখতে চাই।

মঙ্গলবার বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ঢাকায় নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপি নেতারা বৈঠক করেন। বৈঠক শেষে তিনি সংবাদ ব্রিফিংয়ে এসব কথা বলেন।

মঈন খান আরও বলেন, দক্ষিণ কোরিয়ার সঙ্গে বাংলাদেশের অর্থনৈতিক সহযোগিতা এবং ইনভেস্টমেন্ট নিয়ে আলোচনা হয়েছে। দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। ছাত্রবিপ্লব এবং বাংলাদেশের যে পরিবর্তন হয়েছে, তা নিয়ে আলোচনা হয়েছে।

মঈন খান বলেন, দক্ষিণ কোরিয়া বাংলাদেশে রাজনৈতিক উদ্দেশ্যে আসেনি। তারা অর্থনৈতিক সহযোগিতার উদ্দেশ্য নিয়ে এসেছে। দুই দেশের জনগণ এতে উপকৃত হবে। অতীতের মতো ভবিষ্যতেও আমরা কোরিয়ার সঙ্গে সুসম্পর্ক বজায় রাখবো। যদি বাংলাদেশের জনগণ বিএনপিকে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব দেয়, উভয় দেশ সৌহার্দ্য বজায় রেখে সামনের দিকে এগিয়ে যাবো।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা তাজবিরুল ইসলাম ও আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য শামা ওবায়েদ বৈঠকে উপস্থিত ছিলেন।

কেএইচ/এমএইচআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।