একদলীয় শাসন কায়েম করলে ছাত্র-জনতাকে আবারও জীবন দিতে হবে: রব

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৩ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২৪

একদলীয় শাসন কায়েম করা হলে ছাত্র-জনতাকে আবারও জীবন দিতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব। তিনি বলেন, সরকারে কৃষক, শ্রমিক, জেলে তাঁতি, কামার, কুমার, ধোপাসহ সব ধনের পেশাজীবীকে সুযোগ দিতে হবে।

সোমাবর (১৬ সেপ্টেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) জেএসডি আয়োজিত ‘দ্বি-কক্ষ পার্লামেন্ট: উচ্চকক্ষের গঠন’ শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রব বলেন, আমরা রাজনৈতিক দলের নেতা, সব দল মিলেও কি এক শতাংশ রাজনীতি করি? বাংলাদেশে এক শতাংশ লোক রাজনীতি করে? করে না। কৃষক, শ্রমিক, জেলে, তাঁতি, কামার, কুমার, ধোপাসহ সব ধরনের পেশাজীবীকে বাদ দিয়ে যদি আবার একদলীয় শাসন কায়েম করা হয়, আবারও তো এই ছাত্র-জনতাকে জীবন দিতে হবে। দলীয় শাসক নামে একদলীয় শাসক কায়েম হবে।

আরও পড়ুন

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, গত দুই সরকার গণতান্ত্রিক ছিল না। গণতন্ত্র ছিল না। গণতন্ত্রে ভোট থাকবে। ভোট করা যাবে কীভাবে? পুলিশকে এগিয়ে আসতে হবে। পুলিশ তো আসে না। এই এক মাস কয়েক দিন হলো, পুলিশ কি আছে? তারা কি রাস্তায় কাজ করে? এই পুলিশকে কতদিনে ঠিক করবেন?

তিনি আরও বলেন, যে জিঘাংসা সৃষ্টি করা হয়েছে, মানুষ মেরে লটকিয়ে দিয়েছে। পুলিশ মেরে লটকিয়ে দিয়েছে। এটা তো...যাবে না। আবার একটা সুস্থির জায়গায় নিয়ে এসে, শান্তির জায়গায় নিয়ে এসে পুলিশকে একটা জনবান্ধব বাহিনীতে পরিণত করতে কতদিন লাগতে পারে? ডিসি যারা হবেন, সচিবালয়ের মধ্যে তারা মারামারি করেন। সরকার কোনো ব্যবস্থা নিতে পারছে?

এমএএস/ইএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।