অন্তর্বর্তী সরকারের কাছে মানুষের আকাঙ্ক্ষা আকাশচুম্বী: ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩২ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২৪

গোপালগঞ্জে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এসএম জিলানীর গাড়িবহরে হামলার কথা উল্লেখ করে নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখনো হায়নারা (আওয়ামী লীগ) লুকিয়ে আছে। যেকোনো সময় আক্রমণ করবে। তাদের আক্রমণকে প্রতিহত করতে হবে।

অন্তর্বর্তী সরকারের কাছে মানুষের আকাঙ্ক্ষা আকাশচুম্বী মন্তব্য করে তিনি বলেন, অন্তর্বর্তী সরকারের কাছে আশা করছি, তারা একটি লেভেল প্লেয়িং ফিল্ডের মাধ্যমে নির্বাচন দিয়ে উদাহরণ তৈরি করবে। যাতে সত্যিকার অর্থে আমরা একটি গণতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠিত করতে পারি।

শনিবার (১৪ সেপ্টেম্বর) কেন্দ্রীয় শহীদ মিনারে ছাত্র-জনতার আন্দোলনে শহীদদের স্মরণসভায় বক্তব্যকালে এ কথা বলেন তিনি। এ স্মরণ সভার আয়োজন করে বিএনপি।

মির্জা ফখরুল বলেন, গণতন্ত্রের জন্য এ দেশের মানুষ সবসময় আত্মত্যাগ ও প্রাণ দিয়েছে। ১৯৭১ যখন স্বাধীন হলাম, তখন ভেবেছিলাম সত্যিকার অর্থে আমরা গণতান্ত্রিক দেশ পাবো। কিন্তু দুর্ভাগ্য, যারা স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের দাবিদার ছিলেন প্রথম, তাদের অর্থাৎ আওয়ামী লীগের হাতেই গণতন্ত্র ধ্বংস হয়। ৭৫ সালে একদলীয় বাকশাল কায়েম করে তারা। এ কথা একবার বললে হবে না, বার বার বলতে হবে। দলটি ২০০৮ সালে নির্বাচনের পর ক্ষমতায় এসে অত্যন্ত সুপরিকল্পিতভাবে রাষ্ট্রীয় সব প্রতিষ্ঠান ধ্বংস করেছে।

আন্দোলনে শহীদ ও আহতদের কথা তুলে ধরে তিনি বলেন, স্যালুট জানাই বেগম খালেদা জিয়াকে, গণতন্ত্রের প্রশ্নে তিনি কখনো আপস করেননি। দীর্ঘ ছয় বছর কারাগারে ছিলেন ছাত্রদের আন্দোলনের মধ্যদিয়ে তিনি মুক্ত হয়েছেন।

নেতাকর্মীদের চক্রান্তে পা না দেওয়ার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, আজকে আমরা স্বাধীন হয়েছি। কিন্তু এখনো চারদিকে নাগিনীর বিষাক্ত নিঃশ্বাস।আমাদের মধ্যে বিভেদ তৈরির জন্য পাঁয়তারা করে যাচ্ছে তারা।

স্মরণসভায় বিএনপির আন্তর্জাতিক কমিটির সদস্য তাবিথ আউয়াল, ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, বিএনপির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক সাইফুল আলম নিরব, সদস্য সচিব আমিনুল হক, দক্ষিণের আহ্বায়ক রফিকুল আলম মজনু, সদস্য সচিব তানভীর আহমেদ রবিনসহ সহস্রাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

কেএইচ/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।