বিএনপির মাগুরা ও কুষ্টিয়া জেলা কমিটি বিলুপ্ত ঘোষণা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:১২ এএম, ১৩ সেপ্টেম্বর ২০২৪

মেয়াদোত্তীর্ণ হওয়ায় মাগুরা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি এবং কুষ্টিয়া জেলা শাখার কমিটি বিলুপ্ত করেছে দলটি। শিগগির এই দুই জেলায় নতুন কমিটি ঘোষণা করবে দলটি। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এদিকে দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগে মাগুরা জেলা ছাত্রদলের সাবেক সহ-সাধারণ সম্পাদক হৃদয় আহমদ রাতুল, জেলা ছাত্রদলের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক বিন্তন হোসেন, জেলাধীন শ্রীপুর উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক সবুজ হোসেন, শ্রীপুর উপজেলা ছাত্রদল নেতা ইলিয়াস হোসেন এবং হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলা বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এখলাছুজ্জামান ভূইয়াকে দলের প্রাথমিক সদস্যসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

রাতে বিএনপির সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে নেতাদের বহিষ্কারের এ তথ্য জানানো হয়।

এছাড়া, মানুষকে হুমকি, ভয়ভীতি প্রদর্শন এবং নীতি ও আদর্শ পরিপন্থি কর্মকাণ্ডে লিপ্ত থেকে দলের শৃঙ্খলা ভঙ্গ করার কারণে পিরোজপুর জেলাধীন মঠবাড়িয়া উপজেলা বিএনপির আহবায়ক রুহুল আমিন দুলালকে দলের প্রাথমিক সদস্যসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। রুহুল কবির রিজভী স্বাক্ষরিত পৃথক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

কেএইচ/কেএএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।