আধুনিক শিক্ষার নামে জাতিকে দুই ভাগে ভাগ করা হয়েছে: গোলাম পরওয়ার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১১ এএম, ১২ সেপ্টেম্বর ২০২৪
অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার/ফাইল ছবি

আধুনিক শিক্ষার নামে আজ জাতিকে দুই ভাগে বিভক্ত করা হয়েছে বলে উল্লেখ করেছেন বাংলাদেশ জামায়াত ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।

তিনি বলেন, আজ রাষ্ট্রের সব অঙ্গে ঘা, মলম দেবো কোথায়? শুধু এক জায়গায় মেরামত করে জাতির বিভাজন দূর করা যাবে না। ফলে জোড়াতালি দিয়ে শিক্ষানীতি তৈরি করে তরুণ প্রজন্মের রক্তের ঋণ শোধ করা যাবে না। গোটা শিক্ষাব্যবস্থা ভেঙে নতুন কারিকুলাম প্রণয়ন করতে হবে।

বুধবার (১১ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর রমনা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট বাংলাদেশ আদর্শ শিক্ষক ফেডারেশন ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত ‘শিক্ষক সম্মেলনে’ তিনি এসব কথা বলেন।

অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেন, বাংলাদেশ আদর্শ শিক্ষক ফেডারেশনের মূল লক্ষ্য হলো সভ্য সমাজ ও জাতিকে সর্বোচ্চ শিখরে পৌঁছানো। এখন ছাত্র ও শিক্ষার্থী নৈতিকতা পরের কথা, এখন শিক্ষকদের নৈতিকতা ধ্বংস হয়ে গেছে।

তিনি বলেন, রাষ্ট্রের প্রতিটি অঙ্গণে এখনো আওয়ামী প্রেত্মাতারা বসে আছে। তারা আবারও দেশকে অস্থিতিশীল করার পাঁয়তারা করছে। তাদের খুঁজে বের করুন, দ্রুত ব্যবস্থা নেন।

এএএম/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।