এক বছরের মধ্যে নতুন নির্বাচন দিন: অধ্যাপক মজিবুর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৪ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২৪

এক বছরের মধ্যেই সরকারকে সংস্কারের কাজ শেষ করে একটা নির্বাচনের ব্যবস্থা করতে হবে। এ কথা বলেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির অধ্যাপক মজিবুর রহমান।

বুধবার (১১ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট বাংলাদেশে আর্দশ শিক্ষক ফেডারেশন, ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত ‘শিক্ষক সম্মেলনে’ তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বেশি সময় নয়। বেশি সময় নিলে মানুষের একটা ক্ষমতার স্বাদ এসে যায়। অতীতে দেখা গেছে এ ধরনের শক্তি যখন ক্ষমতায় যায়, ক্ষমতার স্বাদ যখন পেয়ে যায়, তখন আর ক্ষমতা ছাড়তে চায় না। নতুন নতুন দল তৈরি করে ক্ষমতাকে আগলে ধরার চেষ্টা করে।

মজিবুর রহমান বলেন, যার ভেতরে আল্লাহর ভয় আছে সেই ব্যক্তি শিক্ষক, যার ভেতরে ভয় নেই, তিনি শিক্ষক নন। রাসূল সা. এসেছিলেন মানুষের চরিত্রের পূর্ণতা দিতে। যার ভেতরে নৈতিকতা নেই, সে পশু। পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদের কত ডিগ্রি ছিল। অথচ তিনি বলেছিলেন,‘দেখা মাত্রই গুলি করতে হবে’। কিন্তু সেই ব্যক্তি পালিয়ে গেছেন। চরিত্রহীন মানুষই পশুর সমান। জনগণের ট্যাক্সের টাকা দিয়ে চরিত্রহীন মানুষ গড়ার কোনো দরকার নাই।

শিক্ষা ব্যবস্থা সংস্কারের জন্য অন্তর্বর্তী সরকার উপযোগী নয় জানিয়ে তিনি বলেন, জনগণের ভোটে নির্বাচিত সরকার এলে সে দাবিটা পূরণ হওয়ার মতো। উপযুক্ত সময়ের মধ্যে বর্তমান সরকার রাষ্ট্রের সংস্কারের কাজগুলো করবে।

নির্বাচনের জন্য কেয়ারটেকার সরকারের অধীনে একটা নির্বাচন ব্যবস্থা করতে হবে। নির্বাচিত সরকার এসেই জনগণের উপযোগী শিক্ষা ব্যবস্থা কায়েম করবে। নির্বাচিত সরকারের কাছে এটি দাবি করতে পারেন, কিন্তু উপদেষ্টা সরকারের কাছে এত পরিমাণ দাবি করছে মানুষ! আমি বলতে চাই দাবি পূরণ করার জন্য উপদেষ্টা সরকার নয়।

এএএম/এমএইচআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।