বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহতের ঘটনায় উদ্বেগ জামায়াতের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৬ এএম, ১০ সেপ্টেম্বর ২০২৪

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী সীমান্তে বিএসএফের গুলিতে জয়ন্ত কুমার সিংহ নামে এক বাংলাদেশি কিশোর নিহত হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে জামায়াতে ইসলামী।

রোববার (৯ সেপ্টেম্বর) দলটির সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার সই করা এক বিবৃতিতে এ কথা বলা হয়।

আরও পড়ুন

তিনি বলেন, ১ সেপ্টেম্বর রাতে কুলাউড়া সীমান্তে বিএসএফের গুলিতে ১৪ বছরের কিশোরী স্বর্ণা দাস নিহতের শোক কাটতে না কাটতেই আবার ৮ সেপ্টেম্বর রাতে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী সীমান্তে জয়ন্ত কুমার সিংহ নামে এক কিশোর নিহত ও দুজন আহত হওয়ার ঘটনার নিন্দা জানানোর কোনো ভাষা আমাদের জানা নেই। ভারতের এ আচরণে বাংলাদেশের জনগণ মর্মাহত ও উদ্বিগ্ন। আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে, বিএসএফ প্রায়ই বাংলাদেশের মানুষকে বিনা উসকানিতে ও বিনা কারণে গুলি করে হত্যা করছে। এ ধরনের আচরণ আন্তর্জাতিক আইন ও মানবাধিকারের সুস্পষ্ট লঙ্ঘন।

তিনি আরও বলেন, বাংলাদেশের জনগণ সবসময়ই প্রতিবেশীদের কাছে বন্ধুসুলভ আচরণ কামনা করে। আমরা আশা করবো ভারত সরকার সীমান্তে হত্যাকাণ্ড বন্ধ করবে। সেই সঙ্গে নিহত কিশোর জয়ন্ত সিংহ ও কিশোরী স্বর্ণা দাসের হত্যাকাণ্ডের সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবে।

এএএম/জেডএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।