রাজনাথ সিংকে ফারুক

বাংলাদেশ নিয়ে কটূক্তি জনগণ মেনে নেবে না

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৪ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০২৪
অবস্থান কর্মসূচিতে জয়নুল আবদীন ফারুক

ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকে সতর্ক করে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক বলেছেন, আপনি হিন্দুস্তানের রাজা হতে পারেন কিন্তু বাংলাদেশের কিছুই না। বাংলাদেশ নিয়ে কটূক্তি করবেন, এ দেশের জনগণ এটা মেনে নেবে না।

সোমবার (৯ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘খুনি হাসিনার দোসররা এখনো রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ পদে বহাল এবং দ্রব্যমূল্য বৃদ্ধির সিন্ডিকেট হোতাদের চিহ্নিত করে গ্রেফতারের দাবিতে’ এক অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ জাতীয়তাবাদী মোটরচালক দল এ কর্মসূচির আয়োজন করে।

বিরোধীদলের সাবেক এই চিফ হুইপ বলেন, হিন্দুস্তানের প্রতিরক্ষামন্ত্রী, আপনি হিন্দুস্তানের রাজা হতে পারেন, কিন্তু বাংলাদেশের কিছুই না। আপনি বাংলাদেশ নিয়ে কটূক্তিপূর্ণ কথা বলবেন, বাংলাদেশের জনগণ এটা মেনে নেবে না। পূর্বে কখনো মানেনি, এখনো মানবে না। আপনি বাংলাদেশকে বাজারে রূপান্তরিত করবেন, সেটা হবে না। আপনি এটা শেখ হাসিনার গোলামের সরকার পাননি। এটা কিন্তু আবু সাঈদের রক্তের সরকার। ছাত্র-জনতার গণআন্দোলনের সরকার। এ সরকারকে অবহেলা করার কিছু নেই।

আরও পড়ুন

ফারুক বলেন, যে ব্যক্তি বাংলাদেশের গণতন্ত্র হরণ করেছিল, অসংখ্য মায়ের বুক খালি করেছে, ইলিয়াস আলী,  চৌধুরী আলমসহ অসংখ্য বিএনপি নেতাকে গুম করেছে, সেই শেখ হাসিনা আজ আর নেই। ভারতে পালিয়ে গেছে, তাই আজ আমরা স্বাধীন। স্বাধীনভাবে কথা বলতে পারি।

তিনি বলেন, আজ শেখ হাসিনা নেই, তারপরও কেন আমাদের রাজপথে দাঁড়াতে হবে? কারণ আমাদের ভয় হয়। শেখ হাসিনা ১৬ বছরের শাসনে বাংলাদেশের অর্থ লুটপাট করে বিদেশে পাচার করেছে। গরিব-দুঃখীর পেটে লাথি মেরেছে। তার দোসররা বিভিন্ন জায়গায় এখনো প্রতিষ্ঠিত। তারা আবার ষড়যন্ত্র করার চেষ্টা করছে। তাই অন্তর্বর্তী সরকারকে বলবো তারা যেন আবার সুযোগ নিয়ে বাংলাদেশের মানুষকে শোষণ না করে।

অন্তর্বর্তী সরকারের উদ্দেশে তিনি আরও বলেন, আওয়ামী লীগের দোসররা এখনো বিভিন্ন অধিদপ্তর-মন্ত্রণালয়ে স্বপদে বহাল। তারা এখনো থাকে কী করে? অবিলম্বে তাদের ব্যবস্থা করুন।

অবস্থান কর্মসূচিতে বিএনপির ধর্মবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম জামান, মৎস্যজীবী দলের সদস্য ইসমাইল হোসেন সিরাজী, মোটরচালক দলের প্রতিষ্ঠাতা সভাপতি সেলিম রেজা বাবু, সাধারণ সম্পাদক মোহাম্মদ শিপন বাঁকাউলসহ অন্যরা উপস্থিত ছিলেন।

কেএইচ/ইএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।