যাত্রাবাড়ীতে ২৫ শহীদের পরিবারকে জামায়াতের আর্থিক অনুদান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০০ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০২৪
ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে নিহত ২৫ জনের পরিবারকে আর্থিক অনুদান দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে নিহত ২৫ জনের পরিবারকে সর্বমোট ৫০ লাখ টাকার আর্থিক অনুদান দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) রাজধানীর শনির আখড়ায় জামায়াতের ঢাকা মহানগরী দক্ষিণের যাত্রাবাড়ী ইউনিট আয়োজিত অনুষ্ঠানে এই অনুদান দেওয়া হয়।

অনুষ্ঠানে জামায়াতের ঢাকা মহানগরী দক্ষিণের আমির মো. নূরুল ইসলাম বুলবুল বলেন, শহীদ পরিবারের সদস্যদের কষ্ট ও কলিজা ছেঁড়া আর্তনাদে আকাশ বাতাস ভারী হয়ে উঠছে। রাষ্ট্রীয় সব শক্তি কাজে লাগিয়ে আওয়ামী ফ্যাসিস্ট অপশক্তি ছাত্র-জনতার আন্দোলন ব্যর্থ করে দিতে চেয়েছিল। ইতিহাস সাক্ষী, ছাত্রদের আন্দোলন কখনো ব্যর্থ হয়নি।

তিনি বলেন, বিপ্লবোত্তর নতুন বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ জামায়াতে ইসলামী অগ্রণী ভূমিকা পালন করছে। ৫ আগস্ট থেকেই দুর্বৃত্তদের লুটপাট, অগ্নিসংযোগ ও চাঁদাবাজি প্রতিরোধ এবং ভিন্ন ধর্মাবলম্বীদের উপাসনালয় সহ দেশের মানুষের জান-মালের নিরাপত্তায় জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করেছেন।

জামায়াতের ঢাকা মহানগরী দক্ষিণের আমির বলেন, ছাত্র-জনতার এই ঐতিহাসিক বিজয়কে ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করলে এর দাঁত ভাঙা জবাব দেওয়া হবে। এ দেশের জনগণ এখন সজাগ ও সচেতন রয়েছে, কোনো কুচক্রী মহলের কোনো দেশবিরোধী এজেন্ডা আর বাস্তবায়ন করতে দেবে না।

যাত্রাবাড়ীতে ২৫ শহীদের পরিবারকে জামায়াতের আর্থিক অনুদান

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে আব্দুস সবুর ফকির বলেন, বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র-জনতার সঙ্গে ধর্ম-বর্ণ নির্বিশেষে এ দেশের সব মানুষ অংশগ্রহণ করেছে এবং অনেকে শহীদ হয়েছেন। মা-বোনেরা ঘরে বসে থাকতে পারেননি। তারা আন্দোলনকারীদের খাওয়ার ব্যবস্থা করেছেন। সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় দেশে জুলুমতন্ত্রের অবসান হয়েছে।

অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন বলেন, এই জাতিকে দীর্ঘ ১৫ বছর ধরে জুলুম এবং শোষণ করে একটা শ্বাসরুদ্ধকর পরিবেশে রাখা হয়েছিল। মানুষের ভোট দেওয়ার অধিকার ছিল না, জীবনের নিরাপত্তা ছিল না, নিজ ঘরের মধ্যে থাকলেও খুন করা হতো। এমন অবস্থায় ছাত্র-জনতার অভ্যুত্থানের মাধ্যমে আমরা আবার নতুন বাংলাদেশ পেয়েছি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ড. মোবারক হোসাইন, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য আব্দুর রহিম জীবন। আরও উপস্থিত ছিলেন- ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য মাওলানা সাদেক বিল্লাহ, অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, শাজাহান খান, মীর বাহার আমিররুল ইসলাম, জুনায়েদ ইসলাম, মাওলানা বায়জিদ হাসান, আবুল হোসেন, নওশাদ আলম ফারুক, মিজানুর রহমান মালেক, অ্যাডভোকেট শাফিউল আলম, আহমেদ রাসেল, মির্জা হেলাল, ছাত্রশিবিরের ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি আমান উদ্দিন আমিন প্রমুখ।

এএএম/কেএসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।