ড. শফিকুল ইসলাম মাসুদ

শহীদদের রক্তের সঙ্গে বেইমানি করলে প্রতিদিনই গণঅভ্যুত্থান হবে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৩ এএম, ৩১ আগস্ট ২০২৪

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি ও বাউফল উন্নয়ন ফোরামের চেয়ারম্যান ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার অভ্যুত্থানে শাহাদাত বরণকারী শহীদদের রক্তের দাগ শুকানোর পূর্বে এবং আহত ও পঙ্গুত্ববরণকারীদের সামনে রেখে যদি কেউ ব্যক্তি স্বার্থ উদ্ধার করতে চায় তাহলে তা বেইমানি করা হবে। আর বেইমানি করলে এদেশের সচেতন জনতা বসে থাকবে না বরং প্রতিদিনই ৫ আগস্টের মতো গণঅভ্যুত্থান তৈরি হবে।

শুক্রবার (৩০ আগস্ট) রাজধানীর কেরানিগঞ্জের সাহারা কমিউনিটি সেন্টারে বাউফল উন্নয়ন ফোরাম কর্তৃক আয়োজিত বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, আগামী দিনের বাউফল কারো ব্যক্তির হাতের হবে না, বাউফল হবে জনগণের। ছাত্র-জনতার আন্দোলনে শুধু বাউফলেরই ৬ জন ভাই শহীদ হয়েছেন এবং শতাধিক আহত হয়েছেন। এর মাধ্যমে প্রমাণিত যে, বাউফলের সন্তানেরা শুধু বাউফলকেই রক্ষা করে না, তারা পুরো বাংলাদেশকে রক্ষা করতে পারে। বাউফলে আর কাউকে দুর্নীতি ও ছিনিমিনি খেলতে দেওয়া হবে না। আমাদের তরুণ ছাত্র সমাজ যতদিন সজাগ থাকবে ততদিন আর কেউ স্বৈরাচারি হয়ে উঠতে পারবে না। ছাত্র-জনতার মাধ্যমে ১৫ বছরের বিশাল জগদ্দল পাথর থেকে আল্লাহতায়ালা আমাদের দেশকে রক্ষা করেছেন।

ঢাকা জেলা দক্ষিণের আমীর মাওলানা দেলোয়ার হোসাইন বলেন, ছাত্র-জনতার অনেক ত্যাগ ও কোরবানির মাধ্যমে আমরা দ্বিতীয় বারের মতো বিজয় অর্জন করেছি। তাই এদেশে স্বৈরাচার, ফ্যাসিবাদের স্থান হবে না। নতুন বাংলাদেশকে গড়তে জামায়াতে ইসলামী সামনে থেকে নেতৃত্ব দিচ্ছে। এবার জনগণ তাদের আশা আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাতে জামায়াতে ইসলামীকে বেছে নেবে ইনশাআল্লাহ।

অনুষ্ঠানে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে নিহতদের শাহাদাত কবুলিয়াত এবং আহত ও চিকিৎধীনদের আরোগ্য কামনা করে মহান আল্লাহতায়ালার দরবারে দোয়া ও মোনাজাত করা হয়।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল মুজাহিদুল ইসলাম শাহীন, সাবেক শিবির নেতা এ.বি.এম কামাল হোসেন, মো. মুজাহিদুল ইসলাম, আবুল হোসেন, মোহাম্মদ আল আমিন এবং বিশিষ্ট ব্যবসায়ী আব্দুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন সেখানে।

এএএম/এসএনআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।