শফিকুল ইসলাম

দুর্নীতিবাজরা আবার যেন মাথাচাড়া দিতে না পারে সেদিকে নজর দিতে হবে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২৯ পিএম, ২৩ আগস্ট ২০২৪

জামায়াতের কর্মীদের দৃঢ়তার সঙ্গে মাঠে থেকে জনগণের কল্যাণে কাজ করতে হবে উল্লেখ করে দলটির কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, দেশ থেকে যে দুর্নীতিবাজ গোষ্ঠী পালিয়েছে তারা যেন আগমীতে আগাছার মতো বেড়ে উঠতে না পারে সেদিকে বিশেষ নজর রাখতে হবে।

শুক্রবার (২৩ আগস্ট) সকালে রাজধানীর একটি মিলনায়তনে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের কদমতলী পূর্ব থানার কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ছাত্র-জনতার গণ অভ্যুত্থানে অসংখ্য শহীদের রক্তের বিনিময়ে আমরা একটি মুক্ত স্বাধীন বাংলাদেশ পেয়েছি। এই আন্দোলনে অসংখ্য ব্যক্তি পঙ্গুত্ব বরণ করেছে, চোখ হারিয়ে অন্ধত্ব বরণ করেছে। এখন এই দেশ গড়তে হবে। একটি জমি অযত্নে ফেলে রাখলে যেমন সেখানে আগাছার জন্ম হয় ঠিক তেমনি আমাদের এই বাংলাদেশকে সঠিকভাবে পরিচর্যা করতে না পারলে, প্রশাসনে ভালো মানুষের বিচরণ না থাকলে আগাছার মতো করেই সবখানে সন্ত্রাসী, চাঁদাবাজ, দুর্নীতিবাজেরা গজিয়ে উঠবে। তাই আমাদের সচেতন থাকতে হবে।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য তাদের সত্যিকার মুক্তির জন্য আমাদের কাজ করে যেতে হবে। এ দেশে ইসলামী আদর্শ প্রতিষ্ঠিত ও বিজয়ী করার মাধ্যমেই ছাত্র-জনতার প্রকৃত মুক্তি নিশ্চিত করা হবে।

দুর্নীতিবাজরা আবার যেন মাথাচাড়া দিতে না পারে সেদিকে নজর দিতে হবে

তিনি জামায়াতে ইসলামীর কর্মীদের আল্লাহ তায়ালার নির্দেশ বাস্তবায়নে পরিকল্পিতভাবে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, নিজেদের আত্মশুদ্ধির মাধ্যমে জান্নাতের উপযোগী হিসেবে গড়ে তুলতে হবে। নিজেকে পরিশুদ্ধ পবিত্র রেখে সমাজ ও মানুষের কল্যাণে কাজ করতে হবে। আল্লাহর দ্বীনকে বিজয়ী করার জন্য জান-মালের কোরবানির দেওয়ার জন্য সর্বদাই প্রস্তুত থাকতে হবে। তাহলেই আমরা দুনিয়াতে কল্যাণ ও পরকালে মুক্তি নিশ্চিত করতে পারবো ইনশা আল্লাহ।

থানা আমির আতিকুর রহমানের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি ড. আবদুল মান্নান, মহানগরী কর্মপরিষদ সদস্য সৈয়দ জয়নুল আবেদীন।

থানা সেক্রেটারি ডা. রফিকুল আলমের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন কদমতলী দক্ষিণ থানা আমীর ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান, থানা সেক্রেটারি ডা. রফিকুল আলম, কর্মপরিষদ সদস্য একাব্বর হোসেন, ইকবাল হোসাইন, নুরুল ইসলাম মনির, আতাউর রহমানসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

এএএম/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।