নুরুল ইসলাম বুলবুল

রাষ্ট্র মেরামতে অন্তর্বর্তী সরকারকে যৌক্তিক সময় দিতে হবে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৪ পিএম, ২৩ আগস্ট ২০২৪

রাষ্ট্রের মেরামত করতে অন্তর্বর্তীকালীন সরকারকে যৌক্তিক সময় দিতে হবে বলে উল্লেখ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল।

তিনি বলেন, গত ১৫ বছরের বঞ্চনা ও হাহাকার ১৫ দিনে সমাধান করা সম্ভব নয়। ফ্যাসিস্ট আওয়ামী সরকার পুরো রাষ্ট্রযন্ত্রকে ধ্বংস করে দিয়েছে। এটার মেরামত করতে অনেক সময় লাগবে। এজন্য অন্তর্বর্তী সরকারকে যৌক্তিক সময় দিতে হবে।

রাজধানীর পল্টনস্থ মহানগর কার্যালয়ে জামায়াত ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে বৃহস্পতিবার (২২ আগস্ট) রাতে আয়োজিত এক সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন

কুমিল্লা, ফেনী, নোয়াখালী, চট্টগ্রাম ও সিলেটসহ দেশের বিভিন্ন অঞ্চলে আকস্মিক বন্যায় দুর্গত মানুষের পাশে থাকার আহ্বান জানিয়ে দলের নেতাকর্মীদের তিনি বলেন, প্রতিবেশী রাষ্ট্রের সৃষ্ট বন্যায় দেশে এক ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এ দুর্যোগ মোকাবিলায় বন্যা কবলিত এলাকায় সবাই মিলে কাজ করতে হবে। যে কোনো দুর্যোগ ও দুর্ভোগে জামায়াত সবার আগে ছুটে যায়। তাই জামায়াতের প্রতি দেশের মানুষের আস্থা ও আগ্রহ বেড়েছে। জনগণও এখন জামায়াতের পাশে থাকতে চায়।

নূরুল ইসলাম বুলবুল বলেন, ছাত্র-জনতার দুর্বার গণআন্দোলনে বাংলাদেশ ফ্যাসিবাদী অপশক্তির কবল থেকে মুক্ত হয়েছে। ক্ষমতায় টিকে থাকার জন্য যারা হাজার হাজার ছাত্র-জনতাকে হত্যা করেছে তাদের বিচার এদেশের মাটিতেই হবে ইনশাআল্লাহ্।

তিনি বলেন, যাদের রক্তের ওপর আজকের অন্তর্বর্তী সরকার প্রতিষ্ঠিত হয়েছে সেই ছাত্র-জনতার অভ্যুত্থানে শাহাদাতবরণকারী শহীদদের পরিবারের দায়িত্ব সরকারকে নিতে হবে। আহতদের রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় চিকিৎসার ব্যবস্থা করতে হবে। ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ ও পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে।

আরও পড়ুন

কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের সঞ্চালনায় সমাবেশে আরও উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় মজলিসে সূরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের নায়েবে আমির আব্দুস সবুর ফকির ও অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন, কেন্দ্রীয় মজলিসে সূরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সহকারি সেক্রেটারি দেলাওয়ার হোসেন, মুহাম্মদ কামাল হোসাইন ও ড. আব্দুল মান্নান।

এছাড়াও ঢাকা মহানগর দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন, মাওলানা ফরিদুল ইসলাম, শামসুর রহমান, অ্যাডভোকেট এস এম কামাল উদ্দিন, ড. মোবারক হোসাইন, আব্দুস সালাম, সৈয়দ সিরাজুল হক ও সৈয়দ জয়নুল আবেদীনসহ বিভিন্ন পর্যায়ের নেতারা সমাবেশে উপস্থিত ছিলেন।

এএএম/এমকেআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।