বিএনপির সঙ্গে চীনা রাষ্ট্রদূতের বৈঠক

বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করবে না চীন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:১০ পিএম, ২১ আগস্ট ২০২৪

চীন বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করবে না বলে জানিয়েছেন দেশটির রাষ্ট্রদূত ইয়াও ওয়েন।

বুধবার (২১ আগস্ট) গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে বেলা ১১টায় বিএনপির সঙ্গে চীনের রাষ্ট্রদূতের বৈঠক শেষে এ মন্তব্য করেন তিনি।

বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন ও আব্দুল মঈন খান।

বৈঠক শেষে চীনের রাষ্ট্রদূত বলেন, বিএনপির সঙ্গে আলোচনায় বড় সুযোগ হয়েছে, ভালো আলোচনা হয়েছে। আমাদের সহযোগিতা অব্যাহত থাকবে। চীন বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করবে না। বাংলাদেশ স্থিতিশীল হবে, উন্নয়ন অব্যাহত থাকবে।

অন্তর্বর্তী সরকারের প্রতি সমর্থন জানিয়ে তিনি বলেন, অল্প কিছু দিনেই পরিস্থিতি স্বাভাবিক হবে।

এসময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেন, বিএনপি দীর্ঘদিন পর রাষ্ট্রদূতকে পেয়ে আনন্দিত। বাংলাদেশের জনগণের প্রতি তাদের যে কমিটমেন্ট তা অব্যাহত রাখবে। ভূ-রাজনৈতিক পরিস্থিতিতে চীন বাংলাদেশের পাশে থাকবে। খালেদা জিয়া এবং তারেক রহমানকে শুভেচ্ছা জানিয়েছেন চীনের রাষ্ট্রদূত। চীনের সঙ্গে বিএনপির সম্পর্ক আরও গভীর হবে। পারস্পরিক আস্থা আরও বৃদ্ধি পাবে।

কেএইচ/এসএনআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।