অবৈধ সম্পদের খোঁজে দুদক, যা বললেন আশরাফুল আলম খোকন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ২০ আগস্ট ২০২৪
ছবি- আশরাফুল আলম খোকনের ফেসবুক থেকে নেওয়া

পদ বাণিজ্য ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকনের বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুদক। এমন খবরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রতিক্রিয়া জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (২০ আগস্ট) রাত ৯টার পরে ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে খোকন লেখেন, ‘আজ খবরে দেখলাম, আমার বৈধ/অবৈধ সম্পদের অনুসন্ধান করার সিদ্ধান্ত নিয়েছে দুদক। এখন এটা করাটাই স্বাভাবিক, এই সিদ্ধান্তকে আমি স্বাগত জানাই। এমন যে করবে, ৪/৫ দিন আগে আমাকে ফোন করে একজন এই তথ্য দিয়েছিলে।’

তিনি আরও লেখেন, ‘আমি প্রধানমন্ত্রীর কার্যালয়ের চাকরি ছেড়েছি সাড়ে তিন বছর। অন্যদের মতো চুপচাপ চোরের মতো জীবনযাপন করিনি। এখনো সরবই রয়েছি, দলের পক্ষে লেখালেখি করেছি, কথা বলছি। কারণ আমি জানি, আমি সৎভাবেই চলেছি।’

অবৈধ সম্পদের খোঁজে দুদক, যা বললেন আশরাফুল আলম খোকন

‘আশা থাকবে দুদক সঠিকটাই অনুসন্ধান করবে। সৎ সাহস নিয়ে বলতে পারি, আমার ট্যাক্স ফাইলের বাইরে পৃথিবীর কোথাও কিছু খুঁজে পাবে না’, যোগ করেন আশরাফুল আলম খোকন।

২০১৩ সালে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপ-প্রেস সচিব পদে যোগদান করেন আশরাফুল আলম খোকন। ২০২১ সালের ফেব্রুয়ারিতে আশরাফুল আলম খোকন উচ্চশিক্ষার জন্য তৎকালীন প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিবের পদ থেকে পদত্যাগ করে যুক্তরাষ্ট্র পাড়ি জমান।

খোকনের বিরুদ্ধে অভিযোগ, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপ-প্রেস সচিব থাকাকালীন আওয়ামী লীগে পদ বাণিজ্য করেছেন তিনি। এছাড়া তিনি সোনা ও মুদ্রা চোরাচালানের সিন্ডিকেটে জড়িত ছিলেন। ম্যাক্স গ্রুপ ও নগদের মতো বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান থেকে আর্থিক সুবিধা গ্রহণ, অবৈধভাবে ভিওআইপি ব্যবসা পরিচালনাসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে শত শত কোটি টাকা উপার্জন করেছেন। নিজ নামে ও পরিবারের সদস্যদের নামে দেশে ও বিদেশে অবৈধ সম্পদ অর্জন করেছেন।

এসইউজে/কেএসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।