ভিন্ন ধর্মাবলম্বীদের জানমাল রক্ষার আহ্বান জামায়াতের

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩২ পিএম, ০৭ আগস্ট ২০২৪

ভিন্ন ধর্মাবলম্বীদের জানমাল, উপাসনালয় ও ঘরবাড়ি রক্ষার আহ্বান জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

বুধবার (৭ আগস্ট) জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের এক সভা এ আহ্বান জানানো হয়। এতে সভাপতিত্ব করেন জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান।

শফিকুর রহমান বলেন, ছাত্র-জনতার রক্তের বিনিময়ে স্বৈরশাসকের পতন হয়েছে। আল্লাহ রাব্বুল আলামীন এ জাতিকে জুলুম ও নির্যাতনের কবল থেকে উদ্ধার করেছেন। এখন দেশ গড়ার কাজ শুরু করতে হবে। অন্তর্বর্তী সরকার গঠনের প্রক্রিয়া এখনো শেষ হয়নি। এ পরিস্থিতিতে দুষ্কৃতকারীরা আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর অপচেষ্টা চালাচ্ছে। ছাত্র-জনতা ও আপামর দেশবাসীর প্রতি আমরা বার বার আহ্বান জানিয়ে আসছি কোনো দুষ্কৃতকারী যাতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে, সেজন্য সবাইকে সর্বদা সতর্ক থাকতে হবে।

ভিন্ন ধর্মাবলম্বীদের ওপর কোনো ধরনের হামলা যাতে না হয়, সেবিষয়ে জামায়াতে ইসলামী, ইসলামী ছাত্রশিবির এবং রাজনৈতিক দলসহ জনগণকে পাহারাদারের ভূমিকা পালন করতে হবে। এরই মধ্যেই জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবির দেশের বিভিন্ন স্থানে ভিন্ন ধর্মাবলম্বীদের জানমাল, উপাসনালয় ও ঘরবাড়ি রক্ষায় পাহারা দিচ্ছে। তা আরও জোরদার করতে হবে।

অবিলম্বে অন্তর্বর্তী সরকার গঠন করে দেশের প্রশাসনিক কার্যক্রম শুরু করার জন্য আমরা আহ্বান জানাচ্ছি। কোনো ধরনের উসকানিতে পা না দিতে আমরা সব রাজনৈতিক দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানাচ্ছি। রাষ্ট্রীয় সম্পদ দেশের জনগণের সম্পদ। এ সম্পদের ক্ষয়ক্ষতি যেন কেউ করতে না পারে, সেজন্য সবাইকে সজাগ ও সতর্ক থাকতে হবে।

বৈঠকে সংগঠনের নায়েবে আমির মুজিবুর রহমান ও সৈয়দ আব্দুল্লাহ মো. তাহের, সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল এটিএম মা’ছুম, রফিকুল ইসলাম খান, হামিদুর রহমান আযাদ, আবদুল হালিম, মোয়াযযম হোসাইন হেলাল, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য সাইফুল আলম খান মিলন, মতিউর রহমান আকন্দ ও অধ্যক্ষ সাহাবুদ্দিন, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির সেলিম উদ্দিন এবং কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মোবারক হোসাইন ও আবদুর রব উপস্থিত ছিলেন।

কেএইচ/এমএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।