মতবিনিময় সভা ডেকে সংবাদ সম্মেলন, তোপের মুখে কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৩ পিএম, ৩১ জুলাই ২০২৪
ফাইল ছবি

সাবেক ছাত্রলীগ নেতাদের নিয়ে মতবিনিময় সভা ডেকে সংবাদ সম্মেলন শুরু করায় তোপের মুখে পড়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার বেলা ১১টায় ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে পূর্ব নির্ধারিত এ কর্মসূচির আয়োজন করা হয়। তবে শতাধিক সাবেক ছাত্রলীগ নেতা এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ অন্য নেতারা উপস্থিত হলেও মতবিনিময় সভা হয়নি।

ঘটনার সূত্রপাত সকাল সাড়ে ১০টায়। দলের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাককে সভাস্থলে দেখে সাবেক ছাত্রলীগ নেতারা চিৎকার দিয়ে ওঠেন। তিনি এখানে কেন? তার ছেলে কেন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সরকারবিরোধী পোস্ট করেছেন? সেটি জানতে চান সাবেক ছাত্র নেতারা।

দলের আরেক প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম এসময় উপস্থিত ছিলেন।

এরপর সোয়া ১১টায় সভাস্থলে আসেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এসেই গণমাধ্যমের সঙ্গে কথা বলা শুরু করেন তিনি। এসময় পেছন থেকে সাবেক ছাত্রনেতাদের অনেকে সাংবাদিকদের উদ্দেশ্যে গালাগাল করেন। ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করেও বলেন, ডাকছেন আমাদের সঙ্গে মতবিনিময় করবেন বলে। আপনি করছেন সংবাদ সম্মেলন। এরই মধ্যে কিছুক্ষণ কথা বলেন ওবায়দুল কাদের।

নেতাকর্মীদের হট্টগোলের এক পর্যায়ে কথা শেষ না করে তার অফিসে চলে যান ওবায়দুল কাদের। এতে আরও ক্ষিপ্ত হয়ে সাবেক নেতারা স্লোগান দিতে থাকেন। পরে দলীয় কার্যালয়ের নিচতলায় জড়ো হয়েও ভুয়া ভুয়া স্লোগান দেন।

বক্তব্যে ওবায়দুল কাদের কোটা আন্দোলনের নামে যারা নারকীয় ধ্বংস চালাচ্ছে, অভিমান ভুলে সব নেতাকর্মীকে একসঙ্গে প্রতিরোধ করার আহ্বান জানান। তিনি বলেন, ‘আওয়ামী লীগ দেখবে মাঠে কারা থাকে। পার্টি অফিসে বসে থাকতে দেওয়া হবে না।’

এসইউজে/এসএনআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।