জামায়াত-শিবির নিষিদ্ধের সিদ্ধান্তকে স্বাগত জানালো জাসদ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৫ পিএম, ৩০ জুলাই ২০২৪

সরকারের নির্বাহী আদেশে বুধবারের (৩১ জুলাই) মধ্যেই বাংলাদেশ জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরকে নিষিদ্ধ করার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)।

মঙ্গলবার (৩০ জুলাই) জাসদের দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্তকে স্বাগত জানায় দলের কেন্দ্রীয় কার্যকরী কমিটি।

জাসদ কেন্দ্রীয় কমিটির নেতারা বলেন, চিহ্নিত সন্ত্রাসবাদী সংগঠন জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরকে নিষিদ্ধ করার দাবি যখন উঠেছিল তখনই নিষিদ্ধ করা হলে ২০১৩, ২০১৪, ২০১৫ এর ধ্বংসাত্মক সহিংসতার তাণ্ডব দেখতে হতো না। এরপর চলতি জুলাই মাসে সরকারি চাকরিতে কোটা আন্দোলনের মুখোশে জামায়াতে ইসলাম ও ইসলামী ছাত্রশিবির এবং তাদের রাজনৈতিক অংশীদারদের সুপরিকল্পিত নাশকতা দেখতে হতো না।

কেন্দ্রীয় কমিটি ১৪ দলের সিদ্ধান্তের আলোকে জামায়াতে ইসলাম ও ইসলামী ছাত্রশিবির নিষিদ্ধ করে অবিলম্বে প্রজ্ঞাপন জারি করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছে জাসদ। একই সঙ্গে তাদের বিভিন্ন পর্যায়ে যুক্ত ব্যক্তিদের সন্ত্রাসবাদী হিসেবে চিহ্নিত করে তালিকা প্রকাশের দাবি জানিয়েছে দলটি।

এসইউজে/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।