নির্বিচারে গ্রেফতার সৃষ্ট সমস্যার সমাধান নয়: বাংলাদেশ ন্যাপ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৩ পিএম, ২৭ জুলাই ২০২৪

বিরোধী দলগুলোর নেতাকর্মী এবং সাধারণ মানুষকে নির্বিচারে গ্রেফতার সৃষ্ট সমস্যার সমাধান নয় মন্তব্য করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, কোটা সংস্কার আন্দোলন ঘিরে কত নিরীহ মানুষকে হত্যা ও পঙ্গু করা হয়েছে দেশবাসীকে তার পরিসংখ্যান জানাতে হবে। জনগণের টাকায় কেনা কী পরিমাণ গোলাবারুদ, টিয়ার শেল, সাউন্ড গ্রেনেড শিক্ষার্থীদের ওপর ব্যবহার করা হয়েছে তার হিসাবও দিতে হবে।

শনিবার (২৭ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এসব কথা বলেন।

তারা ছাত্রদের সব দাবি মেনে নিয়ে দেশে শান্তি ফিরিয়ে আনতে এবং একই সঙ্গে গণগ্রেফতার ও মামলা বন্ধেরও আহ্বান জানিয়ে বলেন, সারা দেশে গণগ্রেফতার চালিয়ে এক ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে। বলা হচ্ছে এবার কাউকে ছাড় দেওয়া হবে না। ভয়ভীতি সৃষ্টি করে এবং কারাগারে আটক রেখে দায় এড়ানো যাবে না।

আরও পড়ুন

নেতৃদ্বয় আরও বলেন, আন্দোলনে কতজন হত্যাকাণ্ডের শিকার হয়েছেন, সেই সংখ্যা প্রকাশ করতে হবে। সরকার দেশের নাগরিকদের হত্যা করে লাশের সংখ্যা প্রকাশ করার প্রয়োজন বোধ করে না। এরই মধ্যে নিহতদের পরিচয় জানার চেষ্টা না করেই ২১ জনকে বেওয়ারিশ লাশ হিসেবে দাফন করা হয়েছে। যা উদ্বেগজনক।

তারা সাম্প্রতিক ঘটনায় তরুণ শিক্ষার্থী, সাধারণ পথচারী, সাংবাদিক, পুলিশ নিহত হওয়ায় গভীর শোক প্রকাশ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, জহির উদ্দিন স্বপন, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার, নায়েবে আমির সাবেক এমপি ডা. সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মাদ তাহের, বাংলাদেশ জাতীয় পার্টি-বিজেপি চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ, ১২ দলীয় জোটের সমন্বয়ক বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, গণ অধিকার পরিষদের সভাপতি ডাকসুর সাবেক ভিপি সভাপতি নুরুল হক নুর, এবি পার্টির সিনিয়র সহকারী সদস্য সচিব এবিএম খালিদ হাসান-সহ গ্রেফতারদের মামলা প্রত্যাহার এবং অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তির জোর আহ্বান জানান।

কেএইচ/এমআরএম/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।