আন্দোলনের যৌক্তিক সমাধানে সরকারের প্রতি আহ্বান জামায়াতের

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১৭ পিএম, ১৬ জুলাই ২০২৪

কোটা ব্যবস্থা বাতিলের দাবিতে আন্দোলনকারী ছাত্র-ছাত্রীদের ওপর হামলার নিন্দা জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।

মঙ্গলবার (১৬ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি সরকারের প্রতি যৌক্তিক সমাধানের এ আহ্বান জানান।

তিনি বলেন, সরকারি চাকরিতে বর্তমান কোটা ব্যবস্থা বাতিলের দাবিতে আন্দোলনকারী ছাত্র-ছাত্রীদের ওপর ছাত্রলীগ ও বহিরাগতদের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ছাত্র-ছাত্রীদের আন্দোলনের যৌক্তিক সমাধানের জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

পরওয়ার বলেন, সরকারি চাকরিতে বর্তমান কোটা পদ্ধতি বাতিলের দাবিতে দলমত নির্বিশেষে গোটা ছাত্রসমাজ শান্তিপূর্ণভাবে আন্দোলন চালিয়ে যাচ্ছে। কিন্তু ছাত্রসমাজের দাবির যৌক্তিক সমাধানের পরিবর্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারের মন্ত্রীরা আন্দোলনকারী ছাত্রসমাজকে কটাক্ষ করে উসকানিমূলক বক্তব্য দিচ্ছেন। সহিংসতা তৈরি করে ছাত্রসমাজের আন্দোলন বানচালের ষড়যন্ত্র শুরু করেছেন তারা।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১৪ জুলাই তার সরকারি বাসভবন গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে আন্দোলনকারী ছাত্রসমাজকে রাজাকারের নাতি-পুতি আখ্যা দিয়ে কটাক্ষপূর্ণ মন্তব্য করেছেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গত ১৫ জুলাই আওয়ামী লীগের ধানমন্ডির অফিসে আয়োজিত সংবাদ সম্মেলনে বলেছেন, আত্মস্বীকৃত রাজাকারদের জবাব দিতে ছাত্রলীগই যথেষ্ট। পররাষ্ট্রমন্ত্রী ড. হাসান মাহমুদ এবং আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক ছাত্র-ছাত্রী ও তাদের পিতা-মাতাকে কটাক্ষ করে অবমাননাকর মন্তব্য ছুড়ে দিয়ে শান্তিপূর্ণ পরিবেশকে উত্তপ্ত করেছেন। ছাত্র-ছাত্রীদের ওপর ছাত্রলীগ ও বহিরাগত আওয়ামী সন্ত্রাসীরা গত ১৫ জুলাই ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ সারাদেশে হামলা চালিয়েছেন। এতে পাঁচ শতাধিক ছাত্রছাত্রী আহত হয়েছেন।

সন্ত্রাসী তাণ্ডব বন্ধ করে আন্দোলনকারী ছাত্র-ছাত্রীদের যৌক্তিক দাবির সুষ্ঠু সমাধানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান তিনি।

কেএইচ/এসএনআর/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।