শিক্ষার্থীদের ওপর হামলা জঘন্য অপরাধ: গণসংহতি আন্দোলন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৪ এএম, ১৬ জুলাই ২০২৪

শিক্ষার্থীদের ন্যায্য আন্দোলন দমন করতে সরকার ছাত্রলীগকে মাঠে নামিয়ে দিয়েছে বলে অভিযোগ করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি ও নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল। সোমবার (১৫ জুলাই) এক যৌথ বিবৃতিতে তারা এ অভিযোগ করেন। বিবৃতিতে শিক্ষার্থীদের আন্দোলনে হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানান তারা।

তারা বলেন, ন্যায্য দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের রক্তে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা রক্তাক্ত। সাধারণ শিক্ষার্থীদের ওপর চড়াও হয়ে আক্রমণ করা হয়েছে। পিটিয়ে রক্তাক্ত করা হয়েছে তাদের। হামলায় আহত হয়েছেণ শতাধিক শিক্ষার্থী, যাদের মধ্যে আছেন বাংলাদেশ ছাত্র ফেডারেশনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সদস্য সচিব উমামা ফাতিমা, সদস্য সিমা আখতার, রেদওয়ানুল ইসলাম রনি, সায়মাসহ বেশ কয়েকজন নেতাকর্মী। তারা এখন ঢাকা মেডিকেল হাসপাতালসহ বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন।

নেতারা বলেন, শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে, এমনকি শিক্ষকদের আন্দোলন নিয়েও অবমাননামূলক উক্তি চরম নিন্দনীয়। দেশে দুঃশাসন, অর্থনৈতিক দুরবস্থায় নাকাল পরিস্থিতি সামাল দিতে ব্যর্থ সরকার। ব্যর্থতা ঢাকতে নানান খেলায় মত্ত তারা। এমনকি মুক্তিযুদ্ধকে বাজি ধরে রাজনৈতিকভাবে ব্যবহার করে খোদ মুক্তিযুদ্ধকেই বিতর্কিত করার নোংরা খেলায় মেতেছে তারা।

তারা আরও বলেন, জাতীয় ঐক্য ধ্বংস করে দেশের গণমানুষকে বিভক্ত করা হয়েছে। কাজেই বাংলাদেশের মানুষকে সব ষড়যন্ত্র রুখে দিতে হবে।

দেশবাসীকে দেশি-বিদেশি ষড়যন্ত্রের বিষয়ে সজাগ থাকার আহ্বান জানিয়ে শিক্ষার্থীদের ন্যায্য আন্দোলনে সমর্থনের আহ্বান জানান নেতারা।

কেএইচ/এমআইএইচএস/জিকেএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।