শিক্ষার্থীদের হলে না ফিরিয়ে বহিরাগতদের বের করা কঠিন: ঢাবি প্রক্টর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩২ পিএম, ১৫ জুলাই ২০২৪

কোটা ব্যবস্থা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের হলে না ফিরিয়ে বহিরাগতদের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে বের করা কঠিন বলে মন্তব্য করেছেন ঢাবি প্রক্টর অধ্যাপক ড. মাকসুদুর রহমান। তিনি বলেন, আমাদের হাতে সবকিছু নেই। সুযোগ থাকলে বহিরাগতদের আগেই সরিয়ে দিতাম।

সোমবার (১৫ জুলাই) রাত পৌনে ৮টার দিকে ড. মুহম্মদ শহীদুল্লাহ হলের সামনে এ কথা বলেন তিনি। এসময় শিক্ষার্থীদের ‘দালাল দালাল’, ‘ভুয়া ভুয়া’ স্লোগান দিতে দেখা যায়।

অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান বলেন, আমাদের হাতে সবকিছু নেই। সুযোগ থাকলে বহিরাগতদের আগেই সরিয়ে দিতাম। এখন আমরা হল প্রভোস্ট ও হাউজ টিউটরদের মাধ্যমে শিক্ষার্থীদের হলে প্রবেশ করিয়ে বহিরাগতদের বের করার ব্যবস্থা করবো। শিক্ষার্থীদের হলে ফেরানোর আগে বহিরাগতদের বের করাটা কঠিন হচ্ছে।

এর আগে রাত ৭টা ৫০ মিনিটের দিকে ড. মুহম্মদ শহীদুল্লাহ হলের সামনে আসেন হল প্রভোস্ট ড. মোহাম্মদ জাভেদ হোসেন। তিনি হলে ফেরার অনুরোধ জানালে তার অনুরোধ প্রত্যাখ্যান করেন শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীদের ‘দালাল দালাল’, ‘ভুয়া ভুয়া’ স্লোগান দিতে দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, আন্দোলনরত শিক্ষার্থীদের থেকে প্রায় ৩০ গজ দূরে একটি সাঁজোয়া যান (এপিসি) নিয়ে অবস্থান নিয়েছেন কয়েকশত পুলিশ সদস্য।

টিটি/এমএএইচ/এমএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।