খালেদা জিয়ার মুক্তির জন্য রাজনৈতিক দাওয়াই দরকার: আব্বাস

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:৫৯ পিএম, ১১ জুলাই ২০২৪
খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া ও মিলাদ মাহফিল

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য রাজনৈতিক দাওয়াই দরকার বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচে এক দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় জাতীয়তাবাদী যুবদল এই দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে।

মির্জা আব্বাস বলেন, আমি বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনা করছি। আমরা কদিন পরপর দোয়া করছি। হ্যাঁ দোয়া একটি ভালো বিষয়। তবে দোয়া মাহফিল রাজনীতির অংশ নয়। ধর্মীয় অংশ হিসেবে আমরা দোয়া করবো। আর দোয়ার সঙ্গে দাওয়াইও লাগবে। সেজন্য খালেদা জিয়াকে মুক্ত করতে হলে ধর্মীয় অংশের বাইরে রাজনৈতিক অংশ হিসেবে দাওয়াইও লাগবে। কারণ রাজনৈতিক দাওয়াই ছাড়া খালেদা জিয়া মুক্ত হবেন না।

তিনি বলেন, খালেদা জিয়া যতবারই ক্ষমতায় এসেছেন ততবারই প্রথম থেকে শেষ পর্যন্ত যুবদলের একটি ভালো ভূমিকা ছিল। ওইসময় আমি, গয়েশ্বর চন্দ্র রায়, বরকত উল্লাহ বুলু, মোয়াজ্জেম হোসেন আলাল- সবাই কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করেছি। আমাদের সফলতা ছিল এটুকু যে, সবসময় একসঙ্গে সবাইকে নিয়ে কাজ করেছি। আমাদের সঙ্গে মূল দল বিএনপিসহ অন্যান্য অঙ্গ-সংগঠনগুলো ছিল। একে অপরের প্রতি আস্থা ও বিশ্বাস ছিল। আমরা আন্দোলন করে একে একে তিনবার বেগম খালেদা জিয়াকে ক্ষমতায় এনেছিলাম।

আরও পড়ুন

এই বিএনপি নেতা বলেন, এখন আমাদের প্রত্যাশা হলো এখনকার যুবদলের একটা বিশাল পরীক্ষা হবে যে, তারা এই দলকে ক্ষমতায় কতদূর নিয়ে যেতে পারবে। এমনকি এই দেশের গণতন্ত্র ও বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হলো আমাদের লক্ষ্য। সবার আগে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। এরপর আমাদের নেতা তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে। এখন নতুন নতুন কমিটি হচ্ছে। নতুন কমিটিগুলোর এটাই হলো কাজ। কারণ এই কমিটিগুলোর পরিবর্তন একটা আশা করেই করা হয়েছে কিন্তু। কাউকে পদ-পদবি বেচাকেনার জন্য দেওয়া হয়নি। এই কমিটি এই দলকে নতুন জীবন দান করবে- এই আশা করেই কমিটি করা হয়েছে।

সভাপতির বক্তব্যে যুবদলের সভাপতি মোনায়েম মুন্না বলেন, বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। তার জন্য দোয়া করছি, আল্লাহ যেন গণতন্ত্রের মাতাকে সুস্থ করে আমাদের মাঝে ফিরিয়ে দেন। একই সঙ্গে জিয়াউর রহমান ও আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য দোয় কামনা করছি।

যুবদলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়নের সঞ্চালনায় দোয়া মাহফিলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, যুগ্ম মহাসচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, আব্দুস সালাম আজাদ, প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, ঢাকা দক্ষিণ বিএনপির সভাপতি রফিকুল আলম মজনু, সদস্যসচিব তানভীর আহমেদ রবীন, উত্তর বিএনপির সভাপতি সাইফুল আলম নীরব, সদস্যসচিব আমিনুল হক প্রমুখ উপস্থিত ছিলেন। শেষে দোয়া পরিচালনা করেন ওলামা দলের সদস্যসচিব মাওলানা আবুল হোসেন।

কেএইচ/ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।