আন্দোলনরত ছাত্র-শিক্ষকদের দাবি মেনে নেওয়ার আহ্বান জামায়াতের

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৩ এএম, ০৮ জুলাই ২০২৪
ছাত্রদের কোটাবিরোধী আন্দোলন

সরকারি চাকরিতে কোটাব্যবস্থা নিয়ে দেশের ছাত্রসমাজ এবং সর্বজনীন পেনশন স্কিম প্রত্যাহারের দাবিতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা যে আন্দোলন চালিয়ে যাচ্ছেন, সে বিষয়ে বিবৃতি দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

এ দুই ইস্যুতে একটি ন্যায়সঙ্গত সমাধান খুঁজে বের করে ছাত্র-শিক্ষকদের আন্দোলনের অবসান ঘটানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন জামায়াতের সেক্রেটারি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।

রোববার (৭ জুলাই) জামায়াতের এক বিবৃতিতে এ আহ্বান জানান মিয়া গোলাম পরওয়ার।

তিনি বলেন, দেশের ছাত্রসমাজ সরকারি চাকরিতে কোটাব্যবস্থা সংস্কার এবং পাবলিক বিশ্ববিদ্যায়ের শিক্ষকরা সর্বজনীন পেনশন স্কিম প্রত্যাহারের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। ছাত্র ও শিক্ষকগণের আন্দোলনের ফলে দেশের সব বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের পড়ালেখা ব্যাঘাত সৃষ্টি হচ্ছে। ছাত্র ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দাবির অবশ্যই যৌক্তিকতা আছে।

তিনি আরও বলেন, আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, সরকার ছাত্র ও শিক্ষকদের দাবির প্রতি বরাবরই অবজ্ঞা প্রদর্শন করে যাচ্ছে। আমরা মনে করি, ছাত্রছাত্রী এবং শিক্ষকদের সঙ্গে আলাপ-আলোচনা করে তাদের ন্যায়সঙ্গত দাবিগুলো মেনে নিয়ে আন্দোলনের অবসান ঘটনা প্রয়োজন। অবিলম্বে দেশের ছাত্রসমাজ ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে আলাপ-আলোচনা করে তাদের ন্যায়সঙ্গত দাবি মেনে নিয়ে ছাত্র ও শিক্ষকগণের আন্দোলনের অবসান ঘটনোর জন্য আমি সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

কেএইচ/এমএইচআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।